-Advertisement-
Feature PhonesSmart Brands
Trending

নোকিয়া বাটন মোবাইল ২০২৩

Nokia button mobile price in Bangladesh 2024

সময়ের সাথে আমাদের জীবনের সাথে মিশে গিয়েছে প্রযুক্তি। প্রযুক্তির কল্যাণে আমরা যেন কোন প্রযুক্তি ছাড়া চলতেই পারি না। সেক্ষেত্র  মোবাইল আমাদের জীবনের সাথে ঘনিষ্ঠভাবে যুক্ত হয়ে আছে। ১৯৯০ সালের দিকে বাটন ফোন এর ব্যবহার শুরু হলেও ২০০৫ সালের দিকে প্রত্যেক পরিবারে একটি করে মোবাইল ব্যবহার করে দেখা যায়।

এ সময়ে মধ্যে সবার হাতে বা সবার পরিবারে অন্তত একটি করে রয়েছে  ফিচার ফোন যেসব মোবাইলকে আমরা বাটন মোবাইল বলে থাকি। ২০২৩ সালে স্মার্টফোনের যুগেও এসে বাটন ফোন তাদের নিজস্ব সক্রিয়তা বজায় রেখেছে। পূর্বে নোকিয়া মোবাইলের সক্রিয়তা বাজারে বেশি থাকলেও বর্তমানে বজারে ছোট বড় আরও কিছু বাটন মোবাইলের কম্পানি যোগ হয়েছে। যেমন: Symphony, Walton,Samsung, winster,ital ইত্যাদি। আজকের আলোচনা থেকে আমরা জানবো নোকিয়া বাটন মোবাইল ২০২৪ সম্পর্কে। 

নোকিয়া বাটন মোবাইল এর দাম ২০২৪

পূর্বে বাটন মোবাইল ফোন বলতেই বাজারে ছিল যার রাজ্যত্ব সে নাম নোকিয়া বাটন মোবাইল।  মাঝে কয়েক বছর নোকিয়া বাজার থেকে হারিয়ে গেলেও তারা আবার ফিরে এসেছে নতুন রূপে।

Nokia 3310 

নোকিয়া বাটন মোবাইল
Nokia 3310

বর্তমান সময়ে নোকিয়া ৩৩১০ মডেল নামে একটি ফোন বাজের নিয়ে এসেছে। এই নোকিয়া মোবাইলটি আপনি ধূসর, লাল,নীল,হলুদ এই চার কালারে বাজারে পাবেন। আপনি শুনেও অবাক হবেন যে এই মোবাইলটিতে আপনি 4G ব্যবহার করতে পারবেন।

আরো একটি যা হলো Wifi সুবিধা যা আপনি Nokia 3310 এ ব্যবহার করতে পারবেন  ও মোবাইলটিতে 2 মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এছাড়া আপনি মোবাইলটিতে LED ফ্লাস রয়েছে। বর্তমানে Nokia 3310 মডেলের নোকিয়া বাটন মোবাইল ধরা হয়েছে ৪ হাজার ৪০০ টাকা মাএ। মোবাইলটির ডিসপ্লে সাইজ ২.৪ ইঞ্চি। মোবাইলটির রেজুলেশন হলো 240×320। 

RAM 256 MB
ROM 512 MB
Memory Card microSD, up to 64 GB

Nokia 3310 মোবাইলটি বাজেট ও নোকিয়া বাটন মোবাইল বিবেচনায় ব্যাটারি একটু বেশি হওয়া উচিত ছিল। মোবাইটিতে ব্যাটারি হিসেবে রয়েছে 1200mAh

মোবাইলটিতে যা রয়েছে সুবিধা ও অসুবিধা 

  1. 3G ও 4G সুবিধা 
  2. অডিও ও ভিডিও সুবিধা 
  3. ক্যামেরা ২ মেগাপিক্সেল 
  4. রেডিও সুবিধা 
  5. জাবা রয়েছে 
  6. ২.৪ ইঞ্চি 
  7. 240×320
  8. 1200 mAh ব্যাটারি

Nokia 5310 

নোকিয়া বাটন মোবাইল
Nokia 5310

Nokia 5310 নামটি অচেনা হলেও মুঠোফোন প্রেমীদের নজর এড়াতে পারেনি। আগের ফোনটিতে 4G ও Wifi ব্যবহার করার সুবিধা থাকলেও এই মোবাইলটিতে এই সুযোগ আপনি পাবেন না। Nokia 5310 মোবাইলটি মূলত একটি 2G মোবাইল। মোবাইলটিতে ০.৩ মেগাপিক্সেলের ক্যামেরা থাকলেও আপনি এই মোবাইলটিতে শুধুমাত্র অডিও ব্যবহার বা শুনতে পারবেন।

যদিও আমরা এই বাজেটে বাজারে ভিডিও রেকর্ড ও দেখার বাটন ও স্মার্টফোন পেয়ে যাই। তাহলে আপনি বুজতে পারছেন যে এই মোবাইলটিতে ভিডিও রেকর্ড থাকাটা কতটা গুরুত্বপূর্ণ তবে এই বাজেট হওয়া সত্ত্বেও নোকিয়া ভিডিও রেকর্ড বা ভিডিও দেখার কোনটি আমাদের দেয় নি। যাই হোক আমরা মোবাইলটির মূল্য জেনে নি, নোকিয়া বাটন মোবাইল বর্তমানে বাংলাদেশের বাজারে মাএ ৪ হাজার ৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। 

ROM 16 Mb
RAM 4Mb
Memory Card Up to 32 GB

মোবাইলটির সুবিধা ও অসুবিধা  

  1. অডিও সুবিধা 
  2. ক্যামেরা ০.৩ মেগাপিক্সেল 
  3. ভিডিও সুবিধা নেই
  4. জাবা নেই 
  5. অডিও সুবিধা রয়েছে 
  6. 1200 mAh ব্যাটারি

Nokia 105

নোকিয়া বাটন মোবাইল
Nokia 105

Nokia 105 মডেলের মোবাইলটি আপনি বাজারে নিশ্চিই দেখবেন  আবার কারো বা কারো হাতে। উপরের দুইটি মোবাইলের মতো আপনি এই মোবাইলে তেমন সুবিধা না পেলেও মোবাইলটি বর্তমান সময়ে কথা বলার জন্য জনপ্রিয়তার শীর্ষে ২০২১ সালে বাজারে আসা Nokia 105 ২০২৩ সালের এই জুলাই মাসে সর্বাধিক জনপ্রিয় ও গ্রাহকের পছন্দের শীর্ষে। জনপ্রিয়তা পাবার মূল কারন এটি নোকিয়া কোম্পানির তৈরি একটি কথা বলার মোবাইল ও দাম সকলের হাতের নাগালে হবার জন্য।

মোবাইলটিতে আপনি কোন ক্যামেরা পাবেন না। আপনি মোবাইলটিতে অডিও ও ভিডিও সুবিধা না পেলেও আপনি FM (রেডিও)  সুবিধা পাবেন। মোবাইলটিকে 2G মুঠোফোন বলা যায়। উপরের দুইটি মোবাইল ২.৪ ইঞ্চি হলেও এই মোবাইলটি ১.৭ ইঞ্চি। মোবাইলটির রেজুলেশন 120×160। মোবাইলটিতে আপনি পাবেন 800mAh ব্যাটারি। 

RAM 4MB
ROM 4MB
Memory  No

মোবাইলটির সুবিধা ও অসুবিধা 

  1. মোবাইলটি ১.৭ ইঞ্চি 
  2. মোবাইলটির রেজুলেশন 120 x160 
  3. মোবাইলটি সম্পূর্ণ 2G
  4. রেডিও সুবিধা 
  5. জাবা সাপোর্ট নেই
  6. অডিও ও ভিডিও সুবিধা নেই 
  7. 800 mAh ব্যাটারি 

Nokia 2660 flip phone  

নোকিয়া বাটন মোবাইল
Nokia 2660 flip phone

আপনারা যার ফ্লিপ মোবাইল পছন্দ করেন। তাদের জন্য এই মোবাইলটিকে আমরা বেস্ট মোবাইল বলবো। টেকসই মোবাইল এর দিক বিবেচনা করলে বাজারের সেরা মোবাইল হলো Nokia। Nokia 2660 flip নোকিয়া বাটন মোবাইল সম্পর্কে আনরা জানতে পারিনি সঠিক ভাবে তবে কিছু কিছু ওয়েবসাইটে এই মোবাইলের দাম ১০,০০০ টাকা উল্লেখ করা হয়েছে। আপনি মোবাইলটিতে ২.৪ ইঞ্চির ডিস্পেলে পাচ্ছেন। যার রেজুলেশন ২৪০x৩২০।

আমরা এই বাজেটে এই ০.৩ মেগাপিক্সেল  ক্যামেরা থেকে ভালো ক্যামেরা আশা করিছিলাম। মোবাইলটিতে 4G  রয়েছে সেহেতু আপনি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। মোবাইলটিতে ভিডিও ও অডিও সাপোর্ট করছে। আপনি এই মোবাইলে  ব্যাটারি হিসেবে পাবেন ১৪৫০ mAh ব্যাটারি। 

RAM 48MB
ROM 128MB
Memory  Up to 32 GB

মোবাইলটির অসুবিধা ও সুবিধা 

  1. ২.৪ ইঞ্চি ডিসপ্লে 
  2. ১৪৫০ mAh ব্যাটারি
  3. অডিও, ভিডিও সাপোর্টেড
  4. 4G সাপোর্ট 
  5. ইন্টারনেট সুবিধা 
  6. জাবা সাপোর্ট 
  7. ক্যামেরা রয়েছে 

Nokia 106

নোকিয়া বাটন মোবাইল
Nokia 106

রেডিও সুবিধা পাবেন মোবাইলটিতে। মোবাইলটিকে 2G মুঠোফোন বলা যায়। উপরের দুইটি মোবাইল ২.৪ ইঞ্চি হলেও এই মোবাইলটি ১.৭ ইঞ্চি। মোবাইলটির রেজুলেশন 120×160। মোবাইলটিতে আপনি পাবেন 800mAh ব্যাটারি।

RAM 4MB
ROM 4MB
Memory  No

মোবাইলটির সুবিধা ও অসুবিধা 

  1. মোবাইলটি ১.৭ ইঞ্চি 
  2. মোবাইলটির রেজুলেশন 120 x160 
  3. মোবাইলটি সম্পূর্ণ 2G
  4. রেডিও সুবিধা 
  5. জাবা সাপোর্ট নেই
  6. অডিও ও ভিডিও সুবিধা নেই 
  7. 800 mAh ব্যাটারি 

আরো পড়তে পারেন:

শেষ কথা 

আশা করি আমরা আপনাকে নোকিয়া কোম্পানির জনপ্রিয় ৫টি মোবাইলের দাম সম্পর্কে আপনাকে জানাতে পেরেছি। নোকিয়া বাটন মোবাইল ২০২৪ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

4.9/5 - (21 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *