-Advertisement-
Smart BrandsTablets
Trending

Samsung Galaxy Tab S9 FE Plus

Samsung Galaxy Tab S9 FE Plus

ট্যাবলেটকে আমরা অনেকে স্মার্টফোন ভেবে থাকি। আসলে বলতে গেলে ট্যাবলেট ( Tablet) মোবাইল ফোন নয়। ট্যাবলেট হলো এক ধরনের কম্পিউটার বা মোবাইল কম্পিউটার। সহজ ভাবে বলতে গেলে কম্পিউটারের রয়েছে মাউস ও কীবোর্ড আর এটি স্পর্শ করার মাধ্যমে পরিচালিত হয়। ট্যাবলেট মূলত ছোট হলেও আড়াআড়ি ৭ ইঞ্চি হয়ে থাকে। তবে আপনার পছন্দের উওর ভিওি করে আপনি ছোট বড় ট্যাবলেট ক্রয় করতে পারবেন। যদি আনুষ্ঠানিক ভাবে ট্যাবলেট বিক্রয় শুরু এর কথা বলা হয় তাহলে বলা যায় ১৯৯০ সালের মাঝামাঝি সময়ে কথা। বর্তমানে ২০২৩ সালে স্মার্টফোনের যুগে ট্যাবলেট আজও তাদের সক্রিয়তা বজায় রেখেছে। আজ আমরা Samsung Galaxy Tab S9 FE Plus ট্যাবলেট পিসির দাম সম্পর্কে বা Samsung Galaxy Tab S9 FE Plus tablets price in bangladesh সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। বিস্তারিত নিম্নে উপস্থাপন করা হয়েছে।

Samsung Galaxy Tab S9 FE Plus

আগামীতে বাজারে আসছে Samsung Galaxy Tab S9 FE Plus একটি ট্যাবলেট। যদিও এই মডেলের ট্যাবলেটটির দাম কত হবে এটি অপ্রকাশিত। বর্তমানে বাজারে ৪টি কালারে ট্যাপটি পাওয়া যাবে ধূসর, হালকা সবুজ, হালকা গোলাপী এবং সিলভার রংয়ে। আপনারা ট্যাবলেটিতে Network হিসেবে 4G পর্যন্ত ব্যবহার করতে পারবেন। তবে আপনি আপনার প্রয়োজন সুবিধা অনুযায়ী এটি পরিবর্তন করে 2G,3G তে পরিবর্তন করতে পারবেন। Samsung Galaxy Tab S9 FE Plus ট্যাবলেটটিতে প্রয়োজনীয় সকল কিছু রয়েছে।  আপনি ট্যাবটিতে দুইটি ন্যানো সিম ব্যবহার করতে পারবেন। ট্যাবটিতে যা রয়েছে Network ও Connectivity হিসেবে তা নিম্নরূপ:

WLAN dual-band, Wi-Fi Direct, hotspot
Bluetooth 5.0, A2DP, LE
GPS Yes
FM radio No
NFC No
USB USB Type-C
Network 2G,3G,4G

tablets Body

Samsung Galaxy Tab S9 FE Plus tablets price in bangladesh
Samsung Galaxy Tab S9 FE Plus

ডিজাইনের কথা বললে এই ট্যাবটির ডিজাইন অসাধারণ। যা আপনি ছবিতে দেখতে পারছেন। Galaxy Tab S9 FE Plus এর ওজন কতটুকু এ সম্পর্কে আমরা বিস্তারিত জানতে পারিনি। তবে এ সম্পর্কে বিস্তারিত তথ্য এখানে উপস্থাপন করা হবে ট্যাপলেটটি বাংলাদেশের ট্যাব বাজারে আসার পর। ট্যাবটিতে ব্যবহার করা হয়েছে Galss front । তবে এর ব্যাক ও  ফ্রেম অপশন অ্যালুমনিয়াম এর তৈরি। ট্যাবটির Dimensions হলো 285.4 x 185.4 x 6.54 mmm।

Dimensions 285.4 x 185.4 x 6.54 mmm

Display 

ট্যাবলেটটি আকারে বড়। Samsung Galaxy Tab S9 FE Plus এর আকার ১২.৪ ইঞ্চি। ট্যাপলেট টিতল  টেকনলোজিতে হিসেবে TFT LCS capacitive টার্চস্কিন ব্যবহার করা হয়েছে। ট্যাবলেটটিতে মাল্টিটাস্কিং রয়েছে এবং আপনি রেজুলেশন হিসেবে পাবেন 1200×2000।

Type TFT LCD capacitive touchscreen, 16M colors
Size 12.4 inches
Resolution 1200 x 2000 pixels
Multitouch Yes

Performance

 ৮ জিবি RAM হবার কারনে আপনি স্মুথলি Tab টি ব্যবহার করতে পারবেন। ট্যাবলেটটিতে লেটেস্ট Android 13 অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে। Chipset হিসেবে Tab টিতে রয়েছে Exynos 1380। তবে tabটিতে CPU ও GPU কি ব্যবহার করা হয়েছে সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যায়নি। 

Camera

ক্যামেরার দিক দিয়ে Samsung Galaxy Tab S9 FE Plus ট্যাপটি পিছিয়ে রয়েছে। Tab টির পিছনের ক্যামেরা হিসেবে রয়েছে 8+২ মেগাপিক্সেল ক্যামেরা ও সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ফিচার হুিসেবে আপনি HDR,Panorama ব্যবহার করতে পারবেন এবং Tabটি দিয়ে আপনি 1080p এর ভিডিও ধারণ করতে পারবেন। 

camera 8 MP

2 MP

Secondary camera 5 MP
Features HDR, panorama
Video 1080p@30fps

Battery and Sound

এতো বড় ডিসপ্লে এর জন্য একটি বড় ব্যাটারি তো প্রয়োজন। সেহেতু আপনি Tabটিতে 7040 mAh এর ব্যাটারি পাচ্ছেন। ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে Tablets টিতে। ট্যাবলেটটির সাউন্ড কোয়ালিটি যথেষ্ট ভালো। তবে আপনি 3.5mm jack এই ট্যাবটিতে পাবেন না। 

আরো পড়তে পারেন:

Memory

ট্যাবটিতে আপনি ROM হিসেবে ১২৮ জিবি ROM পাবেন। তবে আপনি আপনার সুবিধার্থে মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। 

ROM 128 GB
memory card  Yes

ট্যাবলেটটি কাদের জন্য ভালো 

যারা মূলত দৈনন্দিন জীবনে কাজ করে থাকে অনলাইনে ও সকল কাজের জন্য কম্পিউটার ব্যবহার করতে হয় যেকোনো স্থানে বসে। সেক্ষেত্রে আপনি Samsung Galaxy Tab S9 FE Plus ট্যাবটি ক্রয় করতে পারেন। 

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

4.9/5 - (20 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *