-Advertisement-
Smartphones
Trending

Walton XANON X90 এর রিভিউ প্রকাশ

সম্প্রতি বেশ কিছুদিন ধরে একটি মোবাইল সম্পর্কে অনেকে বিস্তারিত একটি রিভিউ চাচ্ছেন আর সেই মোবাইলটি হচ্ছে Walton XANON X90। বিশেষ করে ওয়ালটন যে ফিচারের স্মার্টফোন বর্তমানে বাজারে লঞ্চ করতে চলেছে আসলে তা নজর কাড়ার মতো। তবে মোবাইলটির দাম এখন পর্যন্ত করতে হবে সম্পর্কে কোন তথ্য  পাওয়া যায়নি। তবে মোবাইলটির অফিসিয়াল দাম প্রকাশ হলে অবশ্যই আমাদের ওয়েবসাইটে সম্পর্কে বিস্তারিত জানানো হবে।তবে মোবাইল দিয়ে কেমন হবে সম্পর্কে বিস্তারিত আসন জানা যাক।

পারফরম্যান্সে Walton XANON X90

MediaTek Helio G99 SoC এর চিপসেট  ব্যবহার করা হয়েছে এই মোবাইলটিতে। তবে মোবাইলটির অপারেটিং সিস্টেম হিসেবে এন্ড্রয়েড ১৪ ব্যবহার করা হয়েছে যা বর্তমান সময়ে লেটেস্ট অপারেটিং সিস্টেম তবে ইউ আই হিসেবে কি ব্যবহার করা হয়েছে এ সম্পর্কে কোন তথ্য ও এখনো জানা যায়নি। Octa-core (2×2.2 GHz Cortex-A75 & 6×1.8 GHz Cortex-A55) এর CPU ব্যবহার করা হয়েছে মোবাইলটিতে যার CPU Cores হলো 8 Cores তবে এটির Architecture 64 bit এর। ARM Mali-G57 MC2 এর GPU ব্যবহার করা হয়েছে মোবাইলটিতে। মোবাইলটিতে ৮ জিবি রেম রয়েছে ও ১২৮ জিবি ইন্টারনাল মেমোরি রয়েছে। মোবাইল থিয়েটার স্টোরেজ বেশ ভালো হবার কারণে মোবাইলটি বেশ ভালো পারফরম্যান্স প্রদান করে। তবে একটি বিশেষ সুবিধা হচ্ছে আপনি এই মোবাইলটিতে সর্বোচ্চ ৫১২ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। যা বর্তমান সময়ে সব স্মার্টফোনে এই সুবিধাটি পাওয়া যায় না। যারা মূলত গেমিং করতে চান তারাই ফোনটি ব্যবহার করে গেমিং করতে পারবেন স্মুথলি।

Walton XANON X90 এর রিভিউ প্রকাশ
Walton XANON X90

 ডিসপ্লে ক্ষেত্রে বিশেষ চমক

Walton XANON X90 স্মার্টফোনটি উন্নত ডিসপ্লে ফিচার সহ বাজারে এসেছে। এই স্মার্টফোনে রয়েছে ৬.৮ ইঞ্চির  AMOLED ডিসপ্লে, যার রেজোলিউশন ১০৮০x২৪৬০ পিক্সেল (FHD+)। এর ২০.৫:৯ অ্যাসপেক্ট রেটিও এবং ৩৯৫ পিপিআই পিক্সেল ডেনসিটি।ফোনটির স্ক্রীন-টু-বডি রেশিও ৮৮%, যা প্রায় পুরো স্ক্রীন কাভারেজ প্রদান করে। এই মোবাইলটিতে রয়েছে গরিলা গ্লাস প্রটেকশন, যা স্ক্র্যাচ এবং ছোটোখাটো আঘাত থেকে ডিসপ্লেকে সুরক্ষিত রাখে। ডিসপ্লে সম্পূর্ণ বেজেল-লেস এবং এতে আছে পাঞ্চ-হোল ডিজাইন। যা বর্তমান সময়ে প্রতিটি গ্রাহকের একটি পছন্দের ডিসপ্লে।

Walton XANON X90 এর ডিসপ্লে ব্রাইটনেস ৫৮০ নিটস, যা উজ্জ্বল আলোর মধ্যেও সহজে দেখা যায় তবে আমরা আশা করেছিলাম যে এই বাজেটে মোবাইলটিতে অন্তত ১০০০ নিটস উজ্জ্বলতা থাকবে। এছাড়া এর ১২০ হার্জ রিফ্রেশ রেট মসৃণ এবং দ্রুত প্রতিক্রিয়া প্রদান করে, যা গেমিং এবং ভিডিও দেখার জন্য আদর্শ স্মার্ট ফোন। ডিসপ্লেটি ক্যাপাসিটিভ টাচস্ক্রিন এবং মাল্টি-টাচ সাপোর্ট রয়েছে।

দুর্দান্ত ক্যামেরা

মোবাইলটির পিছনের ক্যামেরায় রয়েছে ত্রিপল ক্যামেরার সেটআপ। আর মোবাইলটির ট্রিপল ক্যামেরার সেটআপটি হচ্ছে ৬৪মেগাপিক্সেল+২মেগাপিক্সেল। তবে পিছনের কামাতে বেশ কিছু ফিচার রয়েছে যার কারণে ছবির মান আরো ভালো হয়। অন্যদিকে মোবাইলটির সেলফি ক্যামেরায় রয়েছে ৩২ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। এই সেলফি ক্যামেরাও বেশ ফিচার রয়েছে। তোলা ছবি আমাদের কাছে বেশ পছন্দ হয়েছে।

নেটওয়ার্ক ও কানেক্টিভিটি

প্রথমে জানি রাখি যে,এই মোবাইলটি একটি ফোরজি স্মার্টফোন। তবে আমাদের প্রত্যাশা ছিল এই স্মার্টফোনটি হবে একটি 5G স্মার্টফোন । মোবাইলটিতে বলতে গেলে সব ধরনের ফিচারি রয়েছে তবে মোবাইলটিতে NFC সুবিধাটি হয়তো নেই। তবে কানেক্টিভিটির দিক থেকে মোবাইলকে মোটামুটি বেশ ভালোই স্মার্টফোন বলা যায়। আপনি এই মোবাইলটিতে দুইটি ন্যানো আকৃতির সিম কার্ড ব্যবহার করতে  পারবেন।

সাউন্ড ও ব্যাটারি

মোবাইলে সাউন্ড কোয়ালিটি বেশ ভালো। ওর মোবাইলটির বিশেষ একটি সুবিধা বলাই যায় যে এই মোবাইলটিতে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক রয়েছে।

আর এদিকে মোবাইলটির ব্যাটারি হিসেবে আপনি পাচ্ছেন পলিমারের ৫০০০ মিলিএম্পিয়ারের একটি বড় ব্যাটারি। আর এই মোবাইলটি চার্জ করার জন্য আপনি পাচ্ছেন ৩৩ ওয়াটের চার্জিং সুবিধা। তবে এই মোবাইলটি ইউএসবি টাইপ সি এর একটি স্মার্টফোন।

মোবাইলটি কাদের জন্য ভালো

মোবাইল দিয়ে বিশেষ করে তাদের জন্যই ভালো যারা মূলত ফটোগ্রাফি করতে চান তারপর টুকটাক গেমিং পড়তে চান এবং প্রতিদিনের কাজের জন্য একটি সেরা স্মার্টফোন। যদি এই মোবাইলটি সম্পর্কে আপনার কোন মতামত থাকে বা জিজ্ঞাসা থাকে আপনি আমাদের কমেন্ট করে জানাতে পারেন।

আরো জানতে পারেন:Infinix Note 40 5G এর রিভিউ প্রকাশিত

সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

Rate this post

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *