-Advertisement-
Smart BrandsSmartphones
Trending

redmi 12c price in bangladesh 2023

Redmi 12c price in bangladesh

Xiaomi Redmi 12C এর দাম বাংলাদেশে এটি অনেকেই জানতে চান।  Xiaomi Redmi 12C বর্তমান সময়ে বাজারে আসা Xiaomi কম্পানির নতুন একটি মোবাইল। বাজেট এর দিক দিয়ে কেউ খুশি হবেন আবার কেউবা এই বাজেটে এই মোবাইলটিকে ১০ এর মধ্যে ৫-৮ নম্বর দিবেন। তাহলে কি রয়েছে এই ফোনে। Xiaomi Redmi 12C এর খুটি নাটি কার জন্য ফোনটি ভালো হবে এটা নিয়ে আমাদের মূল আলোচনা চলুন তাহলে শুরু করা যাক আজকের আমাদের আলোচনা।

Xiaomi Redmi 12C

Xiaomi Redmi 12C মোবাইলটি আপনি বাজারে ৪টি রং পাবেন গ্রাফাইট গ্রে, ওশান ব্লু, মিন্ট গ্রিন, ল্যাভেন্ডার বেগুনি। ডিজাইনের  দিক থেকে Xiaomi Redmi 12C মোবাইটিকে ১০ এর ভিতর ৮ দেওয়া যায়।

মোবাইলের নেটওয়ার্ক হিসেবে থাকছে 2G, 3G, 4G । আপনি এই মোবাইলে ব্যবহার করতে পারবেন ২টি ন্যানো সিম। কিন্তু কথা এটা যে এই ফোনে আপনি পাচ্ছেন না USB type – C।   বর্তমান সময়ে দাড়িয়ে অন্য কোম্পানি যেখানে ১০ থেকে ১২ হাজার টাকায় USB type-C দিচ্ছে  সেখানে ১৫,৯৯৯ টাকার ফোনে এটা দেওয়া উচিত ছিল।

Network 2G, 3G, 4G
SIM Dual Nano SIM
WLAN dual-band, Wi-Fi Direct, Wi-Fi hotspot
GPS A-GPS, GLONASS, BDS, GALILEO
USB v2.0
OTG YES
USB Type-C NO
Bluetooth YES
USB v2.0
Radio YES
NFC Yes

মোবাইলের তথ্য

redmi 12c price in bangladesh
redmi 12c price in bangladesh
Style Minimal Notch
Material Glass front, plastic body
Water Resistance No
Dimensions 168.8 x 76.4 x 8.8 millimeters
Weight 192 grams

মোবাইলটির স্টাইল হলো Minimal Notch এবং Glass  ফ্রন্ট   এবং  প্লাস্টিক  frame , পানিতে ভিজলে নষ্ট হবে ফোনটি সাধারণত এই বাজেটের ফোন গুলোতে পানিতে ভিজলে ভালল থাকবে এমন ফোন পাওয়া যাবে না। পানিতে ফোনটি ভালো থাকবে এখন কোন ফিচার ফোনটিতে নেই।  থাকছে 168.8 x 76.4 x 8.8 millimeters । মোবাইলটির ওজন ১৯২ গ্রাম। এক হাতে ফোনটি ব্যবহার করতে পারবেন।

ব্যাটারি

আগেই উল্লেখ করেছি যে মোবাইলটিতে থাকছে না USB type-C।  আপনি পাচ্ছেন Lithium-polymer 5000 mAh (non-removable) ব্যাটারি।  10W ফাস্ট চার্জিং থাকছে মোবাইলটিতে।  আপনি যদি সিম্পল ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে ১ দিন থেকে ১ দিন  ৬ঘন্টা  Xiaomi Redmi 12C মোবাইলটি ব্যবহার করতে পারবেন  সেটিও আবার ১ বার চার্জ করে।

Type and Capacity Lithium-polymer 5000 mAh (non-removable)
Fast Charging 10W Fast Charging

ডিসপ্লে

Xiaomi Redmi 12C এই মোবাইলের আকার 6.71 ইঞ্চি। যা আপনি বুজতে পেরেছেন যে ফোনটি আকারে বড়। যারা বড় মোবাইল ব্যবহার করতে চান তাদের জন্য ফোনটি ভালো হবে আকারের দিক থেকে।  Resolution হিসেবে মোবাইলটিতে থাকছে  HD+ 720 x 1650 pixels (268 ppi)  মোবাইলটিতে  IPS LCD Touchscreen ব্যবহার করা হয়েছে। মোবাইলটির ডিসপ্লে Protection হিসেবে থাকছে  না  । Multitouch থাকছে মোবাইলটির Features হিসেবে। জানা গিয়েছে মোবাইলটিতে 60 হার্জ রিফ্রেশ রেট , এ বাজেটে মিনিমাম 90 হার্জ এর রিফ্রেশ রেট উচিত ছিল।

স্টোরেজ

এই মোবাইলটিতে রয়েছে 128  GB জিবি Rom।  এই মোবাইলটিতে আপনি ব্যবহার করতে পারবেন মেমরি কার্ড।

 পারফরমেন্স

এই মোবাইলের অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে  Android 12 (MIUI 13),  MediaTek Helio G85 (12 nm), RAM থাকছে ৬ জিবি। Octa core, up to 2.0 GHz প্রসেসর রয়েছে এই মোবাইলে।GPU হিসেবে  Mali-G52 MC2 থাকছে মোবাইলে।

ক্যামেরা

মোবাইলটির পিছনের ক্যামেরা হিসেবে আপনি পাচ্ছেন এই মোবাইলে 50+0.08 মেগাপিক্সেল এর ক্যামেরা। তাছাড়া পিছনের ক্যামেরায় বিভিন্ন আকর্ষণীয় ফিচার রয়েছে ও  এলইডি ফ্লাস লাইট রয়েছে। ভিডিও রেকর্ডিং হিসেবে আপনি পাবেন  Full HD (1080p)। সামনের ক্যামেরায় আপনি পাচ্ছেন 5 মেগাপিক্সেল  ও  বিভিন্ন Features।  সামনের ক্যামেরায় ভিডিও রেকডিং হিসেবে ফুলFull HD (1080p) থাকছে। পিছনের ক্যামেরাটা ভালো হলেও এই ১৫,৯৯৯ টাকা বাজেটে Xiaomi Redmi 12C মোবাইটিতে সামনের ক্যামেরায় ৫ মেগাপিক্সেল ক্যামেরা না দিয়ে মিনিমাম ৮ মেগাপিক্সেল ক্যামেরা হলে আরো ভালো হতো।

লক অপশন

মোবাইলটিতে ফিঙ্গারপ্রিন্ট লক আছে তবে Back-mountedd হিসেবে পরিচিত। এই ১৫,৯৯৯ টাকায় অবশ্যই প্রয়োজন ছিল  Side-mounted ফিঙ্গারপ্রিন্ট।   মোবাইলটিতে ফেইস আনলক অপশন রয়েছে।

আরো পড়তে পারেন:

সাউন্ড

মোবাইলটি সাউন্ড কোয়ালিটি ভালো। ফোনটিতে Loudspeaker রয়েছে।

দাম

মোবাইলটির বর্তমান বাজার মূল্য ১৫,৯৯৯ টাকা । মানে ১৬ হাজার টাকার থেকে মাএ ১ টাকা কম।

ফোনটি কারা কিনবেন

Xiaomi Redmi 12C মোবাইলটি কিনবেন তারা যারা হাল্কা গেমিং করতে চান, বড় ডিসপ্লের মোবাইল চান, যারা রেগুলার মানে একটু বেশি সময় ধরে ফোন চালাতে চান কথা বার্তা, সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে চান।

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

4.7/5 - (51 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *