-Advertisement-
Smartphones
Trending

vivo Y200 Pro বাজারে লঞ্চ হয়েই গ্রাহকের কাছে সেরা

vivo Y200 Pro স্মার্টফোনটি গত ২১মে তারিখে বাজারে অফিশিয়ালি লঞ্চ করে গ্রাহকের পছন্দের তালিকায় তালিকাভুক্ত হয়েছে। বিশেষ করে স্মার্টফোনটির দাম ৩৫০০০ হাজার টাকার মধ্যে থাকবে ও এর থেকে কম দাম হবে বলে প্রত্যাশা করা যাচ্ছে। আসুন তাহলে vivo Y200 Proটি সম্পর্কে বিস্তারিত জেনে নি…

vivo Y200 Pro এর নেটওয়ার্ক ও সিম

vivo Y200 Pro এই মোবাইলটি একটি 5G স্মার্টফোন। তবে প্রয়োজনের উপর ভিওি করে আপনি এই স্মার্টফোনটি 4G, 3G করেও ব্যবহার করতে পারবেন। মোবাইলটিতে নেটওয়ার্ক স্পিড হিসেবে ব্যবহার করা হয়েছে HSPA, LTE, 5G। আর আপনি এই মোবাইলে দুইটি ন্যানো আকৃতির সিম কার্ড ব্যবহার করতে পারবেন।

vivo Y200 Pro বাজারে লঞ্চ হয়েই গ্রাহকের কাছে সেরা
vivo Y200 Pro

ক্যামেরা ও এর ফিচার

vivo Y200 Pro মোবাইলটির  পিছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপে দুইটি ক্যামেরা আর এই দুইটি ক্যামেরা হচ্ছে ৬৪ মেগাপিক্সেল +২ মেগাপিক্সেল এর ক্যামেরা। মোবাইলটির পিছনের ক্যামেরায় ফিচার হিসেবে হয়েছে LED flash, HDR, panorama ও আপনি এই মোবাইলটির পিছনের ক্যামেরা দিয়ে আপনি সর্বোচ্চ 1080p@30fps  ফরমেটের ভিডিও ধারণ করতে পারবেন।

অন্যদিকে মোবাইলটিতে সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে ১৬ মেগাপিক্সেল এর একটি ক্যামেরা। সামনের ক্যামেরায়ও বেশ কিছু ফিচার রয়েছে ও পিছনের ক্যামরার ন্যায় আপনি সেলফি ক্যামেরা দিয়েও 1080p@30fps  ফরমেটের ভিডিও ধারণ করতে পারবেন।

বডি ও ডিজাইন

মোবাইলটির ডিজাইন বলতে গেলে বেশ চোখ ধাধানো কারন এই মোবাইলটওর ডিজাইন যে কোন গ্রাহকের কাছে বেশ পছন্দের হবে। vivo Y200 Pro স্মার্টফোনটির বডির ডাইমেনশন হলো 164.4 x 74.9 x 7.5 mm এবং ওজন 172 গ্রাম বা 183 গ্রাম, মোবাইলটি বেশ হালকা  যা খুব সহজে বহনযোগ্য। ডিভাইসটি ডুয়াল সিম সমর্থন করে  যা আমরা আপনাকে পূর্বে এ বিষয়ে অবগত করেছিলাম (Nano-SIM, dual stand-by) এবং IP54 রেটিং এর ফলে এটি ধুলা ও পানির ছিটা প্রতিরোধী।

vivo Y200 Pro এর ডিসপ্লে

এই স্মার্টফোন এর ডিসপ্লে হিসাবে, vivo Y200 Pro তে রয়েছে 6.78 ইঞ্চি AMOLED স্ক্রিন, যার রেজোলিউশন 1080 x 2400 পিক্সেল এবং স্ক্রিন-টু-বডি রেশিও প্রায় 90.1%। ডিসপ্লেটি 120Hz রিফ্রেশ রেট এবং 1300 নিটস পিক উজ্জ্বলতা সমর্থন করে, যা ছবির গুণগত মান ও গেমিং করার অভিজ্ঞতাকে আরো উন্নত করে। এছাড়াও, এতে সব সময়-অন ডিসপ্লে ফিচার রয়েছে, যা ব্যবহারকারীর জন্য সময় ও অন্যান্য তথ্য দেখার সুবিধা প্রদান করে।

পারফরম্যান্স

vivo Y200 Pro এর পারফরম্যান্সলর যদি কথা বলা হয় তাহলে মোবাইলটি এক কথায় দুর্দান্ত। কারন মোবাইলটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড 14 ও  Funtouch 14 অপারেটিং সিস্টেমে পরিচালিত হয়। মোবাইলটিতে Qualcomm SM6375 Snapdragon 695 5G চিপসেট ব্যবহার করা হয়েছে, যা 6 nm প্রযুক্তিতে নির্মিত। প্রসেসর হিসেবে এতে রয়েছে অক্টা-কোর CPU (2×2.2 GHz Kryo 660 Gold এবং 6×1.8 GHz Kryo 660 Silver), যা ডিভাইসটিকে দ্রুত এবং কার্যকরী করে তোলে। গ্রাফিক্স প্রসেসিং ইউনিট হিসেবে Adreno 619 ব্যবহৃত হয়েছে, যা গ্রাফিক্স এবং গেমিং পারফরম্যান্সকে আর দৃঢ় করে তোলে । এছাড়া এই স্মার্টফোনে রয়েছে ৮ জিবি RAM ও ১২৮ জিবি ROM। আর এই ইন্টারনাল মেমোরি UFS 2.2 প্রযুক্তি ব্যবহার  করে তৈরি করা হয়েছে।

অনান্য

এছাড়া মোবাইলটিতে সকল সুবিধা রয়েছে যা ব্যবহারকারীদের প্রতিদিনের কাজকে আরো সহজ করে তুলবে। স্মার্টফোনটিতে ৫০০০ মিলিম্পার এর একটি ব্যাটারি রয়েছে ও ব্যাটারি চার্জ করার জন্য আপনি ৪৪ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা পাবেন। এছাড়া ফোনটির সিকিউরিটি এর জন্য রয়েছে ফিঙ্গারপ্রিন্ট লক আরে ফিঙ্গারপ্রিন্ট লক হচ্ছে ইন ডিসপ্লে। যা বর্তমান সময়ের প্রতিটি গ্রাহকের একটি পছন্দের ফিঙ্গারপ্রিন্ট লক। তবে বডিতে রেডিও ও NFC সুবিধা পাওয়া যাবে না।

শেষ কথা

এই সব ফিচার মিলিয়ে vivo Y200 Pro একটি চমৎকার পছন্দ হতে পারে যারা একটি স্টাইলিশ, শক্তিশালী এবং উন্নত প্রযুক্তির মোবাইল খুঁজছেন। ডিভাইসটির ডিজাইন, ডিসপ্লে এবং পারফরম্যান্স সব মিলিয়ে এটি একটি সর্বাধুনিক স্মার্টফোন অভিজ্ঞতা প্রদান করে।

আপনি আরো কয়েকটি ফোন সম্পর্কে জানতে পারেন: 144Hz রিফ্রেশ রেট থাকছে ভিভোর নতুন ফোনে

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ

5/5 - (2 votes)

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *