-Advertisement-
Smartphones
Trending

Snapdragon 8s Gen 3 চিপসেটে xiaomi নতুন স্মার্টফোন

xiaomi বরাবর চেষ্টা করে তার গ্রাহকদের সন্তুষ্ট করার জন্য। এরই মধ্যে শাওমি নতুন একটি স্মার্টফোন বাজারে আনতে চলেছে খুব শীঘ্রই এই স্মার্টফোনটি ভারতের মোবাইল বাজারে লঞ্চ হবে এটি প্রত্যাশা করা যাচ্ছে। মোবাইলটি কেমন হতে পারে এটি সবারই এক প্রশ্ন। স্বামীর নতুন স্মার্টফোনের মডেল হচ্ছে Xiaomi 14 Civi। মোবাইলটি বর্তমানে চারটি রঙে বাজারে পাওয়া যাবে বলে শাওমির একটি অফিসিয়াল তথ্য অনুযায়ী জানা যায়। আর এই চারটি রং হচ্ছে কালো, সবুজ, নীল, গোলাপি। তবে রঙেই তো এ কে স্মার্টফোন ভালো হবে তেমন তোর নয় এখন আমাদের জানতে হবে এই মোবাইলটির সম্পর্কে বিস্তারিত এই মোবাইলটিতে কি কি ধরনের ফিচার রয়েছে ও কি কি হার্ডওয়ার ব্যবহার করা হয়েছে এ সম্পর্কে।

Snapdragon 8s Gen 3 এর চিপসেট

Snapdragon 8s Gen 3 চিপসেটে xiaomi নতুন স্মার্টফোন
Xiaomi 14 Civi

Snapdragon 8s Gen 3 এর চিপসেট বরাবরই গ্রাহকদের সন্তুষ্ট করে আর এ কথা মাথায় রেখে স্বামী এই ফোনটিতে এই চিপসের টি ব্যবহার করেছে। আর এই চিপসেটটির আকার মাত্র ৪ ন্যানোমিটার যা খুব কম পরিমাণ চার্জ ক্ষয় হয়।Octa-core 3.0 GHz এর CPU এই স্মার্টফোনে থাকায় দুর্দান্ত পারফরম্যান্স পাওয়া যাবে। Adreno 735 মোবাইলটি GPU এ হিসেবে থাকছে। তবে একটি বিষয় আপনাকে আমরা জানিয়ে রাখি যে এই ফোনটিতে অপারেটিং সিস্টেম অর্থাৎ OS হিসেবে থাকতে অ্যান্ড্রয়েড এর লেটেস্ট অপারেটিং সিস্টেম এন্ড্রয়েড ১৪ ও মোবাইলটির UI HyperOS এর মাধ্যমে পরিচালিত হবে।

রেম রম এর পার্থক্য বিবেচনা করে বাজারে মূলত তিনটি ভেরিয়েন্টে এই স্মার্টফোন পাওয়া যাবে। মোবাইলটির এ সকল ভ্যারিয়েন্ট হচ্ছে 256GB+12GB RAM, 512GB+12GB RAM, 512GB+16GB RAM। মোবাইল রম ভেরিয়ান্টে মূলত দুই ধরনের পার্থক্য রয়েছে একটি হচ্ছে ২৫৬ জিবি ও অন্যটি হচ্ছে ৫১২ জিবি। পক্ষান্তরে অন্যদিকে আমরা দেখতে পাই মোবাইলটি রেম ভেদে রয়েছে ১২ জিবি ও ১৬ জিবি।

মোবাইলটির ইন্টার্নাল মেমরি হিসেবে যে প্রযুক্তির মেমোরি ব্যবহার করা হয়েছে তা হলো UFS 4.0। UFS 4.0 বর্তমান সময়ের একটি ফাস্ট ইন্টারনাল মেমোরির প্রযুক্তি। মোবাইলটির রেম রম এর কারণে মোবাইলটি হ্যাঁ খুব আনায়সে ব্যবহার করতে পারবেন গ্রাহকেরা। এর কারণে ফোনটিতে কোন ধরনের ল্যাগিং বা হ্যাং হবার কোন সম্ভাবনা নেই বরং অনায়াসে খুব স্মুথলি এই স্মার্টফোনটি ব্যবহার করা যাবে। ফার্ম অফ পারফরমেন্সের দিক থেকে এই স্মার্টফোনটি বর্তমানে সময়ের হতে চলেছে গ্রাহকদের জন্য একটি টপ পারফরম্যান্স স্মার্টফোন।

কেমন বেনিফিট পাওয়া যাবে এই স্মার্ট ফোন ব্যবহারে

আমরা বরাবরই শাওমি স্মার্টফোনগুলি ব্যবহার করতে চাই চপ লেভেলের ভারি গেমসগুলি খেলার জন্য। আর আমরা এটাও মাথায় রাখি যে মিড রেঞ্জের স্মার্ট ফোন গুলির মধ্যে যদি একটি হয় তাহলে খুব ভালো হয়। যেহেতু মোবাইলটির দাম এখনো অফিশিয়ালি প্রকাশ করা হয়নি সেহেতু মোবাইলটির দাম সম্পর্কে এখনো তেমন তথ্য প্রকাশ করা যাবে না।

এবার আসি মোবাইলটি কেমন হতে পারে একজন ব্যবহারকারীর জন্য এই সম্পর্কে, এই স্মার্টফোনটি ব্যবহার করে যে কোন মোবাইল ব্যবহারকারী ভারী যে কোন ধরনের গেম খুবই অনায়াসে খেলতে পারবেন যাকে আমরা বলে থাকি স্মুথলি গেমিং করা যাবে এই ফোনটি ব্যবহার করে। তাছাড়া আমাদের দৈনন্দিন জীবনের যেকোনো ধরনের কাজ করতে এই মোবাইলটি ১০০ শতাংশ কার্যকরী।

সবশেষে আমরা এই মোবাইল দিয়ে পারফরম্যান্স সম্পর্কে একটি রিভিউ ও প্রকাশ করতে চলেছি, Snapdragon 8s Gen 3 ব্যবহার করা এই মোবাইলটি Xiaomi 14 Civi কে আমরা ১০ এর মধ্যে ৯ প্রদান করছি।

আপনি আরো স্মার্ট ফোন সম্পর্কে জানতে পারেন: কম দামে মিলছে ডিসপ্লেতে 120Hz রিফ্রেশ রেট

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

5/5 - (1 vote)

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *