SmartphonesSmart Brands

Samsung Galaxy A54 price in Bangladesh

Samsung Galaxy A54 price 2023

Samsung Galaxy A54 মডেলের একটি মোবাইল ২০২৩ সালের ১৩ মার্চ এটি বাজারে আছে এর আনুষ্ঠানিক ঘোষনা করা হয় মোবাইলটি ২৪ মার্চ থেকে মোবাইলটি বিভিন্ন শো রুম গুলিতে পাওয়া যাচ্ছে।  

যদিও মোবাইলটি ২৪ মার্চ ভারতের বাজারে প্রকাশ হয়েছে। বাংলাদেশে মোবাইলটি বিভিন্ন শো রুম গুলিতে পেতে পারেন ও বিশেষ করে মোবাইলটি বাংলাদেশে পেতে পারেন। মোবাইটি বর্তমানে ৪টি কালার ভ্যারিয়ান্টে বাজারে পাওয়া যাচ্ছে। রং গুলি হলো Violet, White,Lime, Graphite। 

Brand Samsung 
model number Samsung Galaxy A54
release date 24 March 2023

Samsung Galaxy A54 এর দাম 

Samsung Galaxy A54 মোবাইলটি আপনি ভারতের বাজারে আপনি ৩৭,০০০ টাকায় ক্রয় করতে পারবেন। বাংলাদেশে Samsung Galaxy A54 মোবাইলির দাম  তা আশা করা যাচ্ছে ৫০ হাজার টাকার মতো হবে বা তার চেয়ে বেশি হতে পারে তবে বাংলাদেশের বাজারে ৮/১২৮ জিবি ভ্যারিয়ান্টের দাম ৫৯,০০০ শোনা যাচ্ছে । বাংলাদেশের বাজারে মোবাইলটি অফিশিয়ালি প্রকাশ পাবার পর দামটি এখন সুস্পষ্ট ভাবে উল্লেখ করা হবে। 

Network and connectivity

Samsung Galaxy A54 মোবাইলটি মূলত একটি 5G মোবাইল। এই বাজেটে মূলত আপনি যেটি আশা করোছেন ঠিক তেমনি আপনি 5G নেটওয়ার্ক ব্যবহার করার সুবিধা পাচ্ছেন। তবে আপনি প্রয়োজনের উপর ভিত্তি করে আপনি 4G,3G,2G করে সেট-আপ করতে পারবেন। 4G bands হিসেবে LTE ও 5G bands হিসেবে SA/NSA আপনি পাচ্ছেন ZTE nubia Z50S Pro মোবাইলটিতে। মোবাইলটিতে আপনি দুইটি / একটি ন্যানো সিম পাবেন। আপনি মোবাইলটিতে পাচ্ছেন USB type-C।  এই মোবাইলটি রেডিও ছাড়া প্রয়োজনীয় সকল কিছু রয়েছে যেমন WLAN, Bluetooth, NFC,OTG ইত্যাদি। 

Network Type 5G,4G,3G,2G
WLANYes (dual-band, Wi-Fi 802.11 a/b/g/n/ac/6e)
BluetoothYes
PositioningBDS, GALILEO, QZSS,GPS (L1+L5), GLONASS
USB type-CYes 
NFCYes
RadioNo

Body

Samsung Galaxy A54 price in bangladesh 2023
Samsung Galaxy A54

ওজনের দিক দিয়ে যদি বলা হয় তাহলে মোবাইলটি আপনার ভারী মনে হতে পারে আবার নাও হতে পারে। মোবাইলটির ওজন ২০২ গ্রাম। মোবাইলটির Dimensions হিসেবে রয়েছে 158.2 x 76.7 x 8.2 mm। মোবাইলটি Glass front যা পোটেক্ট করছে Gorilla Glass 5,  glass back এ রয়েছে Gorilla Glass 5 এবং মোবাইলটি plastic frame এর তৈরি। 

Display 

যদি বাংলাদেশি টাকায় বিবেচনা করা হয় তাহলে প্রায় ৫০ হাজার টাকায় Super AMOLED ডিসপ্লে পাবেন না এমনটা হতে পারি  না। আপনি মোবাইলটিতে রয়েছে Super AMOLED ডিসপ্লে। Samsung Galaxy A54 মোবাইলটিতে রয়েছে 120Hz রিফ্রেশ রেটও আরো রয়েছে 1000 nits। যা আপনাকে রোদের মধ্যে মোবাইল ব্যবহার করতে সাহায্য করবে। মোবাইলটির ডিসপ্লে সাইজ ৬.৭৮ ইঞ্চি। মোবাইলটির Resolution হলো 1080 x 2340  pixels, 19.5:9 ratio (~403 ppi density)। 

Memory

প্রথমতো বলা যায় আপনি এই Samsung Galaxy A54 মোবাইলটিতে মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন না। মোবাইলটির মোবাইলের RAM ও ROM নিম্নরূপ:

RAMROM
6 GB / GB128 GB
6 GB256 GB
8 GB256 GB

Performance

আপনি এই মোবাইলটিতে অপারেটিং সিস্টেম হিসেবে পাচ্ছেন লেটেস্ট Android 13, One UI 5.1 যা তাদের নিজস্ব Exynos 1380 (5 nm)। যা একটি শক্তিশালী Chipset। আপনি CPU হিসেবে পাচ্ছেন Octa-core UP to 2.4 GHz CPU। GPU হিসেবেও রয়েছে Mali-G68 MP5। 

operating system Android 13, One UI 5.1
Chipset Exynos 1380 (5 nm) 
CPUOcta-core up to 2.4 GHz
GPUMali-G68 MP5

Camera

মোবাইলটির পিছনের ক্যামেরায় থাকছে এিপল ক্যামেরা সেটআপ ৫০+১২+৫ মেগাপিক্সেল। পিছনের ক্যামেরাটিতে ফিচারিস হিসেবে রয়েছে LED flash, panorama, HDR ও অনাণ্য।  আপনি মোবাইলটির পিছনের ক্যামেরা দিয়ে 4K, 1080p,720p ভিডিও রেকর্ডিং করতে পারবেন। 

মোবাইলটির সামনের তথা সেলফি ক্যামরাটি হলো ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। যা দিয়ে আপনি  4k,1080p ভিডিও রেকর্ড করতে পারবেন। 

sound,battery and security 

মোবাইলটি লাউড স্পিকার ভালো হলেও মোবাইল টি তে থাকছে না  3.5mm jack। মোবাইল সাউন্ড কোয়ালিটি বেশ ভালো। 

মোবাইলটিতে Li-po 5000 mAh ব্যাটারি আপনি পাচ্ছেন। মোবাইলটি আপনি 25W এর চার্জার আপনি পাবেন। যা আপনি খুব দ্রুত এই মোবাইলটি চার্জ  করতে পারবেন। 

মোবাইলটিতে Fingerprint হিসেবে রয়েছে under display, optical ফিঙ্গারপ্রিন্ট। 

মোবাইলটি কারা কিনবেন? 

মোবাইলটি মূলত গেমিং ইউজারদের কাছে একটি সেরা একটি মোবাইল। এই মোবাইলটি ফটোগ্রাফি যারা করেন তাদের কাছে প্রিয়। এক কথায় মোবাইলটিকে সেরা সেরা মোবাইল বলা যায় বাজেট বিবেচনায় সেরা মোবাইল।

Samsung এর আরো ফোন সম্পর্কে জানুন

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

4.9/5 - (15 votes)

Lekha IT

কনটেন্ট লিখতে ভালবাসি,ফ্রিল্যান্সিংয়ের পাশাপাশি, আমি এই ওয়েবসাইটে কন্টেন্ট লেখক হিসেবে বর্তমানে আছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close
Back to top button