-Advertisement-
Smartphones
Trending

poco f6 vs poco x6 pro কে সময়ের সেরা স্মার্টফোন

শাওমির POCO মোবাইলটি বেশ জনপ্রিয় বাজারে তেমনি বর্তমানে স্মার্টফোনের বাজার কাঁপাচ্ছে দুইটি স্মার্টফোন। এই দুইটি স্মার্টফোন হচ্ছে poco f6 ও poco x6 pro। আজকের এই আলোচনায় আমরা এই দুইটি ফোনের মধ্যে এখন ফোনটি বেশি ভালো সেটাই নিয়ে আমাদের আলোচনা।

poco f6 vs poco x6 pro নেটওয়ার্ক ও লঞ্চে কে এগিয়ে

দুটো ফোনেই GSM, HSPA, LTE, এবং 5G প্রযুক্তি রয়েছে। Poco F6 মুক্তি পায় ২৩ মে ২০২৪, যেখানে Poco X6 Pro মুক্তি পায় ১২ জানুয়ারি ২০২৪। তাহলে বুজতেই পেরেছেন যে Poco X6 Pro আগে বাজারে এসেছে।

দামের ক্ষেএে কে এগিয়ে আছেন

দামের ক্ষেত্রে Xiaomi Poco X6 Pro এগিয়ে রয়েছে কারন Xiaomi Poco X6 Pro এর দাম ৪০ হাজার থেকে ৫০ হাজার আর টাকার মধ্যে রয়েছে। অন্যদিকে Xiaomi Poco F6 মোবাইলটির দাম শুরু হচ্ছে  ৪৫ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকার মধ্যে।

poco f6 vs poco x6 pro কে সময়ের সেরা স্মার্টফোন
poco f6 vs poco x6 pro

বডি এবং ডিজাইনে কে এগিয়ে আছে

Poco F6-এর ডাইমেনশন 160.5 x 74.5 x 8 মিলিমিটার এবং ওজন মাএ ১৭৯ গ্রাম। এর বডি গরিলা গ্লাস ভিক্টাস, প্লাস্টিক ফ্রেম এবং প্লাস্টিক ব্যাক নিয়ে গঠিত। এটি IP64 ডাস্ট এবং ওয়াটার রেজিস্ট্যান্ট।

অন্যদিকে, Poco X6 Pro-এর ডাইমেনশন 160.5 x 74.3 x 8.3 মিলিমিটার এবং ওজন ১৮৬ গ্রাম বা ১৯০ গ্রাম। এর বডি গরিলা গ্লাস ৫, প্লাস্টিক বা সিলিকন পলিমার (ইকো লেদার) ব্যাক নিয়ে গঠিত এবং এটি IP54 ডাস্ট এবং স্প্ল্যাশ রেজিস্ট্যান্ট।

তবে একটি বিষয় যে, পানিতে দীর্ঘ সময় থাকলে বা ৩০ মিনিট থাকলে স্মার্টফোনটি ভালো থাকবে এমন কোন ফিচার এই দুইটি বোনের কোন ফোনে নেই।

ডিসপ্লে কে এগিয়ে

দুটি ফোনেই 6.67 ইঞ্চি AMOLED ডিসপ্লে রয়েছে, যার রেজল্যুশন 1220 x 2712 পিক্সেল এবং ২০:৯ রেশিও। Poco F6-এর ডিসপ্লে 2400 nits পর্যন্ত পিক ব্রাইটনেস এবং গরিলা গ্লাস ভিক্টাস দ্বারা সুরক্ষিত। Poco X6 Pro-এর ডিসপ্লে 1800 nits পর্যন্ত পিক ব্রাইটনেস এবং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত। Poco F6 ফোনটিতে আমরা ডিসপ্লেতে বেশি ফিচার রয়েছে লক্ষ্য করা যায়।

পারফরম্যান্সে কে সেরা

Poco F6 চালিত হয় Qualcomm SM8635 Snapdragon 8s Gen 3 চিপসেট দ্বারা, যেখানে Poco X6 Pro চালিত হয় Mediatek Dimensity 8300 Ultra চিপসেট দ্বারা। দুটি ফোনেই Android 14 এবং HyperOS রয়েছে। Poco F6 এর AnTuTu স্কোর ১৪৯৭৮৮৬ এবং GeekBench স্কোর ৪৮৮৩। Poco X6 Pro এর AnTuTu স্কোর ১৩৯৬৫৪৭ এবং GeekBench স্কোর ৪৬৯৬। দুটি ফোনেই ডিসপ্লে কন্ট্রাস্ট রেশিও ইনফিনিট (নমিনাল) এবং লাউডস্পিকার পারফরম্যান্স ভালো। পারফরম্যান্সে দিক থেকে Poco F6 হালকা একটু এগিয়ে হয়েছে। তবে Poco X6 Pro GeekBench এর পারফরম্যান্সে বেশ এগিয়ে আছে।

ক্যাপচার করার ক্ষমতা

Poco F6-এর প্রধান ক্যামেরা ৫০ MP, ৮ MP (আল্ট্রাওয়াইড), এবং ফ্রন্ট ক্যামেরা ২০ MP। এটি 4K এবং 1080p ভিডিও ধারণ করতে সক্ষম।

Poco X6 Pro-এর প্রধান ক্যামেরা ৬৪ MP, ৮ MP (আল্ট্রাওয়াইড), ২ MP (ম্যাক্রো), এবং ফ্রন্ট ক্যামেরা ১৬ MP। এটি 4K এবং 1080p ভিডিও ধারণ করতে সক্ষম।

ব্যাটারি এবং চার্জিং ক্ষমতা

দুটি ফোনেই ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। Poco F6-এর চার্জিং ক্ষমতা ৯০W এবং Poco X6 Pro-এর ৬৭W। ফার্স্ট চার্জিং এর সুবিধার ক্ষেত্রে Poco F6 বেশ এগিয়ে রয়েছে Poco X6 Pro এর থেকে।

Poco F6 এবং Poco X6 Pro দুটি ফোনই তাদের নিজস্ব বৈশিষ্ট্য এবং ফিচারের জন্য অনন্য। Poco F6 উন্নত ক্যামেরা, দ্রুত চার্জিং, এবং হালকা ওজনের জন্য বেশি জনপ্রিতা আলাপ করেছে, যেখানে Poco X6 Pro উন্নত ব্যাটারি ও সামান্য বড় ডিসপ্লের জন্য জনপ্রিয় হয়ে উঠেছে। তবে আপনার প্রশ্ন যদি হয় আপনি কোন ফোনটি ক্রয় করবেন তাহলে আপনি এই দুটি ফোনের মধ্যে আর যেকোনো একটি ফোনই করতে পারেন কারণ এখানে দামের বিষয়ে পার্থক্য রয়েছে। সেহেতু দামের কথা চিন্তা করলে প্রতিটি স্মার্টফোনে বেশ জনপ্রিয়।

আপনি আরো জানতে পারেন: শীঘ্রই লঞ্চ হতে পারে vivo S19 Pro

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

Rate this post

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *