-Advertisement-
Smartphones
Trending

OnePlus Nord N30 SE এখন মাএ ১৬ হাজারের মধ্যে

বর্তমানে সময়ে যে ফোনটি লঞ্চ করার সাথে সাথে এই ব্যাপক সারা ফেলে দিয়েছে সে ফোনটি হচ্ছে OnePlus Nord N30 SE। আর ফোনটির প্রস্তুতকারী কোম্পানি Oneplus হওয়ায় গ্রাহকের আগ্রহ বৃদ্ধি পেয়েছে। আর এই আগ্রহে অনেকেই OnePlus Nord N30 SE সম্পর্কে একটি পূর্ণাঙ্গ রিভিউ চান। আজকের এই পোস্টটি যদি আপনি সম্পূর্ণভাবে পড়েন তাহলে OnePlus Nord N30 SE সম্পর্কে আপনি বিস্তারিত জানতে পারবেন।

বাজারে আসে

২০২৪ সালের জানুয়ারি মাসের ৩১ তারিখে এই স্মার্টফোনটি বাজারে অফিসিয়ালি লঞ্চ হয় ও বর্তমানে বাংলাদেশে এই স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে। আপনি Oneplus এর অফিসিয়াল শোরুম থেকে ও বড় দোকান থেকে OnePlus Nord N30 SE মোবাইল কি আপনি ক্রয় করতে পারবেন। তাহলে কেমন হবে মোবাইল এ প্রশ্নটি হয়তো আপনার মনে আসতেই পারে। আর হ্যাঁ, বর্তমানে এই মোবাইলটির দাম ১৬ হাজার টাকা থেকে মাত্র এক টাকা কম অর্থাৎ মাত্র ১৫,৯৯৯ টাকা। তবে এবার বিস্তারিত জেনে নেওয়া যাক।

পারফরমেন্স

প্রথমেই বলে রাখি এই স্মার্টফোনটি পরিচালিত হচ্ছে অ্যান্ড্রয়েড ভার্সন ১৩ দিয়ে আর স্মার্টফোনটির অপারেটিং সিস্টেম তাদের নিজস্ব UI Oxygen OS এর মাধ্যমে। Mediatek Dimensity 6020 এর ৭ ন্যানোমিটার চিপেড রয়েছে এই ফোনটিতে। আপনি প্রসেসর অর্থাৎ সিপিও হিসেবে পাচ্ছেন Octa-core এর 2.2 GHz তবে CPU Cores 8 Cores। দামের দিক থেকে যে পারফরম্যান্স খারাপ এটি মোটেও বলা যায় না। কারণ এই দামে ওয়ান প্লাসের এমন ফোন পাওয়া যায় না। তবে RAM এর কথা বিবেচনা করলে এই ডিভাইসটিতে আপনি মাত্র 4GB পাবেন যা কিনা এই সময়ের এই বাজেটের জন্য তেমন উপযোগী নয়।  ফোনটির RAM কম হওয়াতে মাল্টিটাস্কিং করতে মাঝে মাঝে অসুবিধায় পড়তে হয়, তবে সব সময় এটি হয় না। তবে অন্য ফোনের দিক থেকে বিবেচনা করলে অনুযায়ী মার্কেট বিবেচনা করলে আরেকটু উন্নত হলে ভালো হতো।

ফোনটি ডিসপ্লে

ডিসপ্লের ক্ষেতে কথা বিবেচনা করলে মূলত এই দামে যে ধরনের ডিসপ্লে পাওয়া যায় অর্থাৎ IPS LCD এর ডিস্পলে থাকছে ফোনটিতে আর ডিস্পলের সাইজ ৬.৭২ ইঞ্চি। তবে মোবাইলটিতে ডিসপ্লেতে রয়েছে ৬০ হার্জের রিফ্রেশ রেট যা আমরা আসি  করেছিলাম ৯০ হার্জের রিফ্রেশ রেট  কমপক্ষে থাকবে। তবে ডিসপ্লে টি প্রোটেকশন করছে Corning Gorilla Glass। তবে আপনাদের অনেকের প্রশ্ন থাকতে পারে যে গ্রীন লাইন ইস্যু থাকবে কিনা এই ফোনটিতে। oneplus তাদের ফোনের এই ইস্যুটি ফিক্স করেছে সেহেতু চিন্তা করতে হবে না।

OnePlus Nord N30 SE এখন মাএ ১৬ হাজারের মধ্যে
OnePlus Nord N30 SE

ডিজাইন ও বডি

ডিজাইনের ক্ষেত্রে ওয়ান প্লাস বরাবরই গ্রাহকদের সন্তুষ্ট করে। সেক্ষেত্রে OnePlus Nord N30 SE এর ব্যতিক্রম নয়। আপনি মাত্র দুইটি রঙে এই স্মার্টফোনটি বাজারে পাবেন। তবে মোবাইলটি তৈরি করা হয়েছে প্লাস্টিকের ফ্রেমের দ্বারা ও মোবাইলটির ওজন মাত্র ১৯৭ গ্রাম।

ক্যামেরা

OnePlus Nord N30 SE এর ক্যামেরা বেশ খারাপ তেমন টাও নয়। তবে এ বাজেটে অন্য মোবাইল কোম্পানি যে সকল ধরনের ক্যামেরায় মোবাইল ফোনে প্রদান করে সে অনুযায়ী ফোনটি একটু পিছিয়ে রয়েছে। মোবাইলটির পিছনের ক্যামেরায় রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ যা যথাক্রমে ৫০ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেলের। আপনি পিছনের ক্যামেরাটি ব্যবহার করে সর্বোচ্চ 1920×1080, 1280×720 ফরমেটের ভিডিও ধারণ করতে পারবেন। আর বিভিন্ন ধরনের ফিচার রয়েছে এই স্মার্টফোনটিতে যা একজন ব্যবহারকারীর অভিজ্ঞতাকে আরো উন্নত করে। 10 x Digital Zoom  রয়েছে এই ফোনটির পিছনে ক্যামেরায় যা একজন ব্যবহারকারীর জন্য খুবই উপযোগী।

এই মোবাইলটির সামনে ক্যামেরা রয়েছে মাত্র ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। তবে এই দাম অনুযায়ী আরো একটু বেশি মেগাপিক্সেলের ক্যামেরা দেওয়া উচিত বলে মনে করা যায়। তবে আপনি এই ফোনটির সামনের ক্যামেরা দিয়ে 1920×1080, 1280×720 ফরমেটের ভিডিও ধারণ করতে পারবেন।

তবে মোবাইলটির ক্যামেরার মাধ্যমে যে ছবিগুলি তোলা হয় তার যে একেবারে খারাপ তা নয় বরং মোবাইলটির ক্যামেরায় তোলা ছবিগুলো বেশ স্পষ্ট ও ক্লিয়ার।

স্টোরেজ, সাউন্ড ও ব্যাটারি

আপনি এই মোবাইলটিতে পাবেন ১২৮ জিবির একটি ইন্টারনাল মেমোরি যাকে আমরা রাম বলে থাকি। এছাড়া আপনি ৪ জিবি RAM পাবেন এই স্মার্টফোনটিতে।

মোবাইলটির সাউন্ড কোয়ালিটি বেশ ভালো ও মোবাইলটিতে রয়েছে লাউড স্পিকার।

আর এই মোবাইলটিতে রয়েছে ব্যাটারি হিসেবে ৫০০০ মিলি এম্পিয়ারের একটি না লিথিয়াম পলিমারের ব্যাটারি। আর এই মোবাইলটি চার্জ করার জন্য আপনি ব্যবহার করতে পারবেন একটি ইউএসবি পোর্ট এর চার্জার যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। মোবাইলটি চার্জ হতে আনুমানিক প্রায় এক ঘন্টা সময় প্রয়োজন হতে পারে।

নেটওয়ার্ক ও কানেক্টিভিটি

এই মোবাইলটি মূলত একটি 5g স্মার্টফোন যা এই দামে আমরা কখনো বর্তমানে কল্পনা করতে পারিনা। মোবাইলটিতে প্রয়োজনীয় সকল ও কানেক্টিভিটির প্রয়োজনীয় উপকরণ দেওয়া রয়েছে এমনকি NFC সুবিধা আপনি পাবেন এই মোবাইলটিতে। WLAN, GPS,Bluetooth এর সকল সুবিধা তো ওই ফোনটিতে রয়েছেই। আর হ্যাঁ আপনি এই মোবাইলটিতে দুইটি ন্যানো আকৃতির সিম কার্ড ব্যবহার করতে পারবেন।

মোবাইল আনলক ও সেন্সর

মোবাইল আনলক করার ক্ষেত্রে মোবাইলটিতে সাইড মাউন্টেন ফিঙ্গারপ্রিন্ট রয়েছে। এছাড়া প্রয়োজনীয় সকল ধরনের সেন্সর রয়েছে এই মোবাইলটিতে।

OnePlus Nord N30 SE কেমন হবে

কখনোই একটি মোবাইল সম্পূর্ণভাবে পরিপূর্ণ হতে পারে না দামের দিক থেকে হোক আর অন্য কোন দিক থেকে। এক্ষেত্রে OnePlus Nord N30 SE এই স্মার্টফোনটিকে বাজেট অনুযায়ী বাজারের একটি সেরা স্মার্টফোন বলা যায় কারণ এই ফোনটিতে প্রয়োজনীয় সকল ধরনের ফিচার রয়েছে। তবে কিছু দিক থেকে আবার এখানে কমতিও রয়েছে।

আরো জানতে পারেন: Motorola Moto X50 Ultra আসছে এ মাসে অভাবনীয় ফিচারে

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

5/5 - (2 votes)

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *