-Advertisement-
Smartphones
Trending

Motorola Moto X50 Ultra আসছে এ মাসে অভাবনীয় ফিচারে

Motorola Moto X50 Ultra নামে আগামী ২৬ শে মে ২০২৪ তারিখে অফিশিয়ালি আন্তর্জাতিক বাজারে লঞ্চ হতে চলেছে এ সম্পর্কে মোটোরোলা একটি তথ্য প্রকাশ করেছে। গত ১৬ মে ২০২৪ তারিখে মোবাইলটি সম্পর্কে বিস্তারিত তথ্য অফিসিয়ালি প্রকাশিত হয়। তাহলে  দেরি না করে আসুন  Motorola Moto X50 Ultra সম্পর্কে জেনে নেওয়া যাক।

দাম

Motorola Moto X50 Ultra বাংলাদেশে দাম বাংলাদেশে আনুমানিক এভাবে আশা করা যাচ্ছে ৭০ হাজার টাকা হবে। দুর্দান্ত ফিচার থাকার কারণে মোবাইলটি দামের ক্ষেত্রে ঠিকই আছে।

নেটওয়ার্ক ও কানেক্টিভিটি

Motorola Moto X50 Ultra একটি 5G স্মার্টফোন। তবে প্রয়োজনের খাতিরে আপনি এই স্মার্টফোনটি ফোরজি কিংবা থ্রিজি ভাবে ব্যবহার করতে পারবেন। ফোনটির কানেক্টিভিটি দিক থেকে ফোন দিতে তেমন কোন কমতি নেই। ফোনটিতে Wi-Fi 802.11 a/b/g/n/ac/6e/7, tri-band, Wi-Fi Direct /WLAN, Bluetooth,Positioning,NFC,USB এর সকল ফিচারই রয়েছে। তবে ফোনটিতে রেডিও সুবিধাটি আপনি পাচ্ছেন না।

পারফরম্যান্স ও স্টোরেস টাইপ

পারফরমেন্সের কথা বিচার করলে স্মার্টফোনটির পারফরম্যান্স বেশ শক্তিশালী। কারণ ব্যবহার করা হয়েছে Qualcomm SM8635 Snapdragon 8s Gen 3 এর 4 ন্যানোমিটার চিপসেট ও CPU হিসেবে আপনি Octa-core 3.0 GHz রয়েছে। এছাড়া এই মোবাইলটির অপারেটিং সিস্টেম পরিচালিত লেটেস্ট অপারেটিং সিস্টেম এন্ড্রয়েড ১৪ এ দ্বারা, যার ফলে আপনি লেটেস্ট অপারেটিং সিস্টেমের সকল ধরনের সুবিধা আপনি উপভোগ করতে পারবেন। তবে এখানে স্টোরেজ এর ক্ষেত্রেও তারা কোন কমতি রাখেনি তারা এসটোরেজ হিসেবে ব্যবহার করেছে UFS 4.0 যা যথাক্রমে 256GB+12GB RAM, 512GB+12GB RAM, 1TB+16GB RAM। তবে একটি বিষয় এখানে কমতি রয়েছে সেটি হচ্ছে এই স্মার্টফোনটিতে আপনি অতিরিক্ত মেমরি কার্ড ব্যবহার করতে পারবেন না যদিও মেমোরি কার্ড ব্যবহার করার কোন প্রয়োজন হয় না।কারণ আপনি এই স্মার্টফোনটিতে অনেক স্টোরেজ পাবেন যা আপনি ব্যবহার করতে পারবেন।

Motorola Moto X50 Ultra আসছে এ মাসে অভাবনীয় ফিচারে
Motorola Moto X50 Ultra

ক্যামেরা

এবার আমরা আপনাকে জানাবো মোবাইলটির ক্যামেরা সম্পর্কে আর এই মোবাইলটির ক্যামেরা বেশ ফিচার সমৃদ্ধ। মোবাইলটির পেছনের ক্যামেরা ত্রিপল ক্যামেরা সেটাপে তৈরি। আর এই ত্রিপল ক্যামেরা যথাক্রমে ৫০মেগাপিক্সেল+৬৪ মেগাপিক্সেল+৫০ মেগাপিক্সেল। আপনি মোবাইলটির পিছনের ক্যামেরায় Dual-LED flash, HDR, panorama এ সকল সুবিধা লাভ করতে পারবেন ও মোবাইলটির পিছনের ক্যামেরা দিয়ে আপনি সর্বোচ্চ 4K@30/60fps ফরম্যাটের ভিডিও ধারণ করতে পারবেন।

এছাড়া আপনি মোবাইলটি সামনের ক্যামেরায় দিয়ে বেশ ভালো ছবি তুলতে পারবেন। কারণ মোবাইলটির সামনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ৫০ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। আর এই সেলফি ক্যামেরা ফিচার হিসেবে থাকছে HDR।

ডিজাইন ও ডিসপ্লে

মোবাইল ডিজাইন দেখলেই যেকোনো গ্রাহকের ক্রয় করতে ইচ্ছা হবে। তবে মোবাইলটির ওজন মাত্র 197 গ্রাম। এছাড়া আপনি এই মোবাইলটিতে ৬.৭ ইঞ্চি ডিসপ্লে পাবেন। আর ডিসপ্লে তে আপনি সর্বোচ্চ ২৫০০ নিটস ব্রাইটনেস পাবেন।আজকে ছাড়া ডিসপ্লেতে  পাবেন  ১৪৪ হার্জের রিফ্রেশ রেট। আর ডিসপ্লের টাইপ হচ্ছে P-OLED। ডিসপ্লেটি প্রটেকশন করছে Corning Gorilla Glass Victus। ডিসপ্লেটি 1220 x 2712 রেজুলেশনে তৈরি।

ফিচার আনলক ও ব্যাটারি

মোবাইলটিতে প্রয়োজনীয় সকল ধরনের সেন্সর রয়েছে। যাকে বলা হয় সেন্সরে পরিপূর্ণ একটি স্মার্টফোন। এই মোবাইলটি আনলক করার জন্য যে সেন্সরটি রয়েছে তা হচ্ছে under display, optical ( ফিঙ্গারপ্রিন্ট সেন্সর)

ব্যাটারির ক্ষেত্রে একটু কমতি দেখা যায় এই স্মার্টফোনটিতে। কারণে এই স্মার্টফোনটিতে রয়েছে ৪৫০০ মিলি এম্পিয়ারের একটি ব্যাটারি।তবে মোবাইলটি চার্জ করতে খুব বেশি সময় প্রয়োজন হবে না কারণ মোবাইলটি 125W wired এর ফার্স্ট চার্জিং এবং 50W wireless ও 10W reverse wireless সাপোর্ট করে।

রং

Motorola Moto X50 Ultra স্মার্টফোনটি তিনটি রং এ বাজারে এসেছে এই তিনটি রং হচ্ছে ফরেস্ট গ্রে, নর্ডিক উড, পীচ ফাজ ।

কাদের জন্য সেরা স্মার্টফোন

যারা বিশেষ করে ফটোগ্রাফি করতে ভালবাসেন ও গেমিং করতে ভালোবাসেন তাদের জন্য এই মোবাইলটি একটি সেরা স্মার্টফোন।

আপনি লেটেস্ট আরেকটি মোবাইল সম্পর্কে জানতে পারেন: vivo X100 Ultra আসছে দুর্দান্ত ক্যামেরায়

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

4/5 - (1 vote)

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *