-Advertisement-
Smartphones
Trending

32MP ডুয়েল সেলফি ক্যামেরায় শাওমি

শাওমি বরাবর তাদের গ্রাহকদের আকর্ষণ করার চেষ্টা করে তাদের স্মার্টফোনের মাধ্যমে। এ কারণে বর্তমান বাজারে মিড রেঞ্জের ফোন গুলির মধ্যে সর্বাধিক জনপ্রিয় স্মার্টফোন হচ্ছে শাওমি। এরই মধ্যে শাওমি একটি স্মার্টফোন বাজারে আনবে বলে ঘোষণা করেছে ও মোবাইলটি সম্পর্কে তথ্য প্রকাশের পরপরই মোবাইলটি বাজারে আসার আগেই গ্রাহকদের পছন্দের তালিকায় তালিকাভুক্ত হয়ে রয়েছে। Snapdragon 8s Gen 3 চিপসেটে xiaomi  এ ফিচারটি ছাড়াও শাওমি যে ফিচারটি রেখেছে তার মধ্যে হলো 32MP ডুয়েল সেলফি ক্যামেরা। তাহলে আসুন আমরা এই মোবাইলের ক্যামেরার সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নি।

32MP ডুয়েল সেলফি ক্যামেরা

প্রথমেই বলে রাখি মোবাইলটিতে সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৩২ মেগাপিক্সেলের ডুয়েল সেলফি ক্যামেরা অর্থাৎ এই মোবাইলটিতে ৩২ মেগাপিক্সেলের দুইটি সেলফি ক্যামেরা রয়েছে, যা ছবির মনকে একদম পারফেক্ট ভাবে ফুটিয়ে তোলে। প্রথম ক্যামেরাটি 32 MP রেজোলিউশনে এবং এফ/২.০ অ্যাপারচার অথবা অ্যাপারচার ওয়াইড লেন্স সম্পন্ন।

32MP ডুয়েল সেলফি ক্যামেরায় শাওমি
Xiaomi 14 Civi

যা এফ টু এফ অটোফোকাস সুবিধা সহ অত্যন্ত স্পষ্ট ছবি তুলতে সক্ষম। দ্বিতীয় ক্যামেরার ক্ষেত্রে, এটি আওয়ার ব্যাপক দৃশ্যকে ধরতে সাহায্য করে, যা 32 MP রেজোলিউশনে এবং এফ/২.৪ অ্যাপারচার অন্তর্ভুক্ত করে। এই ক্যামেরা HDR এবং প্যানোরামা ফিচার সহজেই ছবিতে নতুন সাজ যোগ করে এবং ৪K এবং 1080p ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। মোবাইলটির সেলফি ক্যামেরা সম্পর্কে তো আপনি জানতে পারলেন এবার তবে মোবাইলটির পিছনে ক্যামেরা অর্থাৎ ব্যাক ক্যামেরা সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

মোবাইলটির ব্যাক ক্যামেরা যা থাকছে

মোবাইলটির ব্যাক ক্যামেরায় থাকছে তিনটি ক্যামেরা অর্থাৎ ট্রিপল ক্যামেরা সেটা পড়েছে মোবাইলটির ব্যাক প্যানেলে। আর এই তিনটি ক্যামেরা হচ্ছে যথাক্রমে ৫০ মেগাপিক্সেল+৫০ মেগাপিক্সেল+১২ মেগাপিক্সেল। Xiaomi 14 Civi মোবাইলের ক্যামেরা সিস্টেমটি অত্যন্ত উন্নত ( যা উন্নত প্রযুক্তিতে তৈরি) এবং ভিন্নধর্মী। মোবাইলটির ক্যামেরা সমূহের মধ্যে প্রথমটি 50 MP রেজোলিউশনে এবং এফ/১.৬ অ্যাপারচার লেন্স দিয়ে উপলব্ধ, যা পিডিএএফ এবং ওআইএস সহ স্টেবিল এবং উচ্চ-রেজোলিউশন ছবি তুলতে সাহায্য করে। দ্বিতীয় ক্যামেরা 50 MP রেজোলিউশনে এবং এফ/২.০ অ্যাপারচার লেন্স সহ, যা 2x অপটিক্যাল জুম সাপোর্ট করে। তৃতীয় ক্যামেরাটি 12 MP রেজোলিউশনে এবং এফ/২.২ অ্যাপারচার লেন্স সহ, যা 120˚ উল্ট্রা-ওয়াইড দৃশ্য ধরতে সাহায্য করে। এই সিস্টেমে ডুয়াল-এলইডি ফ্ল্যাশ, এইচডি আর, প্যানোরামা, লেইকা লেন্স ইত্যাদি বৈশিষ্ট্য উপলব্ধ। ভিডিও সম্পর্কে, এটি 4K@24/30/60fps, 1080p@30/60/120/240/960fps, 720p@1920fps, HDR10+, BT.2020, 10-বিট ভিডিও, জায়রো-EIS সাপোর্ট করে।

মোবাইলটির ক্যামেরার ছবির মান কেমন হবে

Xiaomi 14 Civi মোবাইলটির ক্যামেরার কনফিগারেশন এত ভালো হয়েছে যে এই মোবাইলটি ব্যবহার করে যেকোনো একজন মানুষ প্রফেশনালি ফটোগ্রাফার হতে পারবেন। এই স্মার্টফোনটির ক্যামেরায় যে সকল ফিচার উপলব্দ রয়েছে তা যেকোনো পরিবেশের ছবি খুব সুন্দর ভাবে ক্যাপচার করতে পারবে।

ক্যামেরার জন্য ফোনটি নেওয়া ঠিক হবে কি

অবশ্যই, এই মোবাইল থেকে ক্যামেরার জন্য মন মোবাইলটি নেওয়া ঠিকই হবে। এছাড়া AMOLED ডিসপ্লে সাথে 120Hz রিফ্রেশ রেট রয়েছে এই স্মার্ট ফোনে। পারফরমেন্সের দিক থেকেও মোবাইলটি দুর্দান্ত। এই স্মার্টফোনটি সবদিক থেকে পারফেক্ট একটি স্মার্টফোন।

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

Rate this post

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *