-Advertisement-
Smartphones
Trending

৯ হাজার টাকায় মিলছে vivo Y18

৯ হাজার টাকায় মিলছে vivo Y18, এটি শুনেই হয়তো আপনি হতোবাক হয়েছেন। তবে চিন্তার কোন বিষয় নেই। vivo Y18 এর দাম ৯ হাজার টাকা থেকে আরো কম বরং vivo Y18 এর দাম মাএ ৮,৯৯৯ টাকা। স্মার্টফোনটি অফিশিয়ালি ভারতীয় বাজারে পাওয়া যাচ্ছে মে মাস থেকে। তবে বাংলাদেশে মোবাইলটি অফিশিয়ালি ক্রয় করা যাবে তবে মোবাইলটির ৮ জিবি+১২৮ জিবি ভ্যারিয়ান্টের দাম ১৫,৯৯৯ টাকা।

vivo Y18 এর দাম কত

vivo Y18 মোবাইলটির 4 GB + 64 GB ভেরিয়ান্টের স্মার্টফোনটি ৮,৯৯৯ টাকায় ও 4 GB + 128 GB ভেরিয়ান্টের স্মার্টফোনটি ৯,৯৯৯ টাকায় ভারতে বিক্রি হচ্ছে। তবে এই অফারটি শুধুমাত্র আপনি অনলাইন প্লাটফর্ম Amazon এ পাবেন। এছাড়া এ স্মার্টফোনটির আরও দুটি ভেরিয়েন্ট রয়েছে তা যথাক্রমে 128GB+8GB RAM, 256GB+ 8GB RAM, প্রত্যাশা করা যাচ্ছে যে এই স্মার্ট ফোন দুটির ভেরিয়েন্টের দাম ১১ হাজার টাকা বা ১২ হাজার টাকায় শুরু হতে পারে। তবে বাংলাদেশে এ স্মার্টফোনটির দাম ১৫,৯৯৯ টাকা থেকে শুরু হতে পারে।

৯ হাজার টাকায় মিলছে vivo Y18
vivo Y18

vivo Y18 এর স্পেসিফিকেশন

  • vivo Y18 ফোনে 6.56 ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা 90Hz রিফ্রেশ রেট এবং 840 nits (HBM) ব্রাইটনেস (উজ্জ্বলতা)  সাপোর্ট করে। ডিসপ্লের রেজোলিউশন 720 x 1612 পিক্সেল। 
  • vivo Y18 মোবাইলটি অ্যান্ড্রয়েড 14 অপারেটিং সিস্টেমে চলে এবং এতে Funtouch 14 ইউজার ইন্টারফেস (UI) রয়েছে। ফোনটি শক্তিশালী MediaTek Helio G85 চিপসেট দ্বারা চালিত, যা 12nm প্রযুক্তিতে নির্মিত। এর প্রসেসর অক্টা-কোর, যার মধ্যে দুটি 2.0 GHz Cortex-A75 এবং ছয়টি 1.8 GHz Cortex-A55 কোর রয়েছে। গ্রাফিক্সের জন্য, Mali-G52 MC2 GPU ব্যবহার করা হয়েছে, যা গেমিং ও মিডিয়া ব্যবহারে চমৎকার পারফর্ম্যান্স প্রদান করে। তবে গেমিং এর ক্ষেত্রে মোবাইলটির ৮ জিবি RAM এর ভ্যারিয়ান্ট বেশি বেটার পারফরম্যান্স লাভ করা যাবে।  vivo Y18 ফোনটির ভ্যারি্যান্ট হচ্ছে 4 GB + 64 GB, 4 GB + 128 GB, 8GB+128GB এবং 8GB+ 256GB। উভয় ক্ষেত্রেই স্টোরেজের ধরন eMMC 5.1। ফোনে মাইক্রোএসডিএক্সসি কার্ড স্লট রয়েছে, যার মাধ্যমে স্টোরেজ বাড়ানো সম্ভব। 
  • vivo Y18 ফোনটিতে 5000 mAh  নন-রিমুভেবল ব্যাটারি রয়েছে, যা 15W ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে। মোবাইলটি চার্জ হতে আনুমানিক ২ ঘণ্টা সময় প্রয়োজন হবে। 
  • vivo Y18 ফোনটির ডাইমেনশন 163.6 x 75.6 x 8.4 mm এবং ওজন 185 গ্রাম। ফোনটির সামনের দিকে গ্লাস, ফ্রেম এবং পিছনের দিকে প্লাস্টিক ব্যবহার করা হয়েছে। এটি ডুয়াল সিম (Nano-SIM, ডুয়াল স্ট্যান্ড-বাই) সমর্থন করে এবং IP54 রেটিংয়ের মাধ্যমে ডাস্ট ও স্প্ল্যাশ রেজিস্ট্যান্ট। 
  • ফটোগ্রাফির জন্য vivo Y18 ফোনের পিছনে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ রয়েছে। প্রধান ক্যামেরাটি 50 MP, f/1.8 অ্যাপারচারসহ, যা ওয়াইড লেন্স এবং PDAF সমর্থিত। এছাড়া একটি 0.08 MP ফ্ল্যাঙ্কিং লেন্স রয়েছে, f/3.0 অ্যাপারচারসহ। ক্যামেরার অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে LED ফ্ল্যাশ এবং প্যানোরামা মোড। ভিডিও রেকর্ডিং 1080p@30fps রেজোলিউশনে করা যায়। সেলফি ক্যামেরা হিসেবে vivo Y18 ফোনে একটি 8 MP, f/2.0 ওয়াইড লেন্স ক্যামেরা রয়েছে। এই ক্যামেরা দিয়ে ভিডিও রেকর্ডিংও সম্ভব।
  • কানেক্টিভিটির জন্য, vivo Y18 ফোনে Wi-Fi 802.11 a/b/g/n/ac, ডুয়াল-ব্যান্ড ব্লুটুথ 5.0, A2DP, LE সাপোর্ট করে। পজিশনিংয়ের জন্য GPS, GALILEO, GLONASS, BDS, QZSS সাপোর্ট রয়েছে। এছাড়া নির্দিষ্ট বাজারে NFC সাপোর্ট থাকতে পারে এবং এতে FM রেডিও ও USB টাইপ-C 2.0, OTG পোর্ট রয়েছে।

এছাড়া vivo Y18  অন্যান্য ফিচারগুলির মধ্যে রয়েছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, অ্যাক্সিলোমিটার, প্রক্সিমিটি সেন্সর সহ প্রয়োজনীয় সকল সেন্সর রয়েছে। 

মোবাইলটি কাদের জন্য সেরা

যারা বিশেষ করে কম দামে স্মার্টফোনে সকল ধরনের ফিচার লাভ করতে চান তাদের জন্য এই স্মার্টফোনটি বেশ ভালো স্মার্টফোন হতে চলেছে। যারা মোবাইল ফোন ব্যবহার করে প্রতিনিয়ত বিভিন্ন কাজ করে থাকেন ও গেমিং করতে চান তাদের জন্য এই স্মার্টফোনটি সেরা।

আপনি আরও একটি মোবাইল সম্পর্কে জানতে পারেন: Xiaomi Redmi 13 রিভিউ লিক হয়েছে

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

5/5 - (1 vote)

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *