-Advertisement-
Smartphones
Trending

৮ হাজারে মিলবে শাওমির স্মার্টফোন

৮ হাজারে মিলবে শাওমির স্মার্টফোন এটি শুনে হয়তো আপনি অবাক হয়েছেন কিংবা আপনি ভেবেছেন এটি মজার একটি পোস্ট। তবে এটি একটি সত্য তথ্য। ২৪ মে ২০২৪ তারিখে শাওমি অফিশিয়ালি এ তথ্য প্রকাশ করে যা আন্তর্জাতিক বাজারে মোবাইলটি মাএ ৬০ ইউরোতে পাওয়া যাচ্ছে। তবে আশা করা যাচ্ছে মোবাইলটির দাম বাংলাদেশে ৮ হাজার টাকা বা তার থেকে বেশি হতে পারে। তবে এই ৮ হাজার টাকার মোবাইলটি সম্পর্কে আসুন আমরা বিস্তারিত তথ্য জেনেনি।

৮ হাজারে মিলবে শাওমি স্মার্টফোনটি হলো শাওমির Xiaomi Redmi A3x মডলের স্মার্টফোন। তবে মোবাইলটি সম্পর্কে বিস্তারিত রিভিউ নিন্মে উপস্থাপন করা হয়েছে।

৮ হাজারে মিলবে শাওমির স্মার্টফোন
Xiaomi Redmi A3x

নেটওয়ার্ক ও কানেক্টিভিটি

নেটওয়ার্কের কথা যদি বলা হয় তাহলে বর্তমানে ৮ হাজার টাকার ফোনে যে নেটওয়ার্ক থাকে অর্থাৎ 4G এই মোবাইলটিতে ফোরজি নেটওয়ার্ক সুবিধার রয়েছে। তবে মোবাইলটির নেটওয়ার্কে স্পিড বেশ ভালো।

অন্যদিকে মোবাইলের কানেক্টের কথা যদি বলা হয় তাহলে ফোনটিতেই বাজিতে সাধারণত যে সকল ফিচার থাকে সকল ফিচারই রয়েছে এর অতিরিক্ত তেমন কোন অফিসারের ফোনটিতে আপনি পাবেন না। তবে আপনি শুনলে হয়তো অবাক হবেন এই বাজেটে আপনি ইউএসবি টাইপ সি চার্জার এই মোবাইলটিতে পাবেন।

ব্যাটারি ও চার্জিং ক্ষমতা

এই মোবাইলটিতে বেশ বড়সড়ো একটি ব্যাটারি রয়েছে যা মূলত ৫০০০ মিলিম্পিয়ারের একটি বড় ব্যাটারি। আর এই মোবাইল দিয়ে চার্জ করার জন্য আপনি দশ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা পাবেন যা মোবাইলটি চার্জ করতে প্রায় দু’ঘণ্টা সময় লাগতে পারে।

পারফরমেন্স

পারফরম্যান্সের ক্ষেত্রে এই ফোনটিতে আপনি ছোটখাটো কাজ করে করতে পারবেন।বিশেষ করে যারা সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন ও ছোটখাটো কাজ করতে ভালোবাসেন তাদের জন্য এই স্মার্টফোনটি ভালো হবে। মোবাইলটিতে চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে Unisoc T603। তবে ফোনটিতে CPU হিসেবে Octa-core কত hz ব্যবহার করা হয়েছে এ সম্পর্কে স্পষ্ট কোন ধারনা পাওয়া যায়নি। আপনি এই মোবাইলটিতে রেম হিসেবে পাবেন ৩ জিবি রেম ও ইন্টারনাল মেমোরি হিসেবে পাচ্ছেন ৬৪ জিবি মেমোরি। eMMC 5.1 হচ্ছে মোবাইলটির ইন্টারনাল মেমোরি টাইপ।

ক্যামেরা ও তার ফিচার

মোবাইলটির পেছনের ক্যামেরায় রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ যা মূলত ৮ মেগাপিক্সেল +০.০৮ মেগাপিক্সেল। অন্যদিকে মোবাইলটি সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। মোবাইলটির সামনের ও পিছনের ক্যামেরা দিয়েই আপনি 1080p@30fps ফরমেট এর ভিডিও ধারণ করতে পারবেন। বেশ কিছু আকর্ষণীয় অফিসার রয়েছে মোবাইলটির ক্যামেরায়।

ডিসপ্লে ও ডিজাইন

মোবাইলটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে IPS LCD ডিসপ্লে। তবে আপনি শুনে খুশি হবেন যে এই বাজেটেও আপনি এই স্মার্টফোনের ডিসপ্লে তে পাচ্ছেন ৯০ হার্জের রিফ্রেস রেট। মোবাইলটির ডিসপ্লের সাইজ ৬.৭১ ইঞ্চি। যা পিক্সেল হিসেবে 720 x 1650 পিক্সেল। মোবাইল থেকে ডিসপ্লে প্রোটেক্ট করার জন্য এই ফোনটিতে তারা প্রদান করছে Corning Gorilla Glass 3।

ডিজাইনের ক্ষেত্রে কিন্তু এই Xiaomi Redmi A3x মডেলের এ স্মার্টফোনটির কমতি নেই। মোবাইলটি ডিজাইন প্রিমিয়াম লুকে তৈরি করা হয়েছে। মোবাইলটির দেখামাত্র যেকোনো গ্রাহকের পছন্দ হবে।

অন্যান্য

এছাড়া মোবাইলটির সাউন্ড কোয়ালিটি বেশ ভালো। বর্তমানে মোবাইলটি ৩টি রঙে বাজারে লঞ্চ হবে বলে জানা গিয়েছে।

শেষ কথা

যারা আমরা তো ছোটখাটো কাজ করতে চান ও সোশ্যাল মিডিয়া ব্যবহার করার জন্য একটি কম দামের স্মার্টফোন খুঁজছেন তারা Xiaomi Redmi A3x মোবাইলটি তাদের পছন্দের তালিকায় রাখতে পারেন। বাজেট অনুযায়ী গ্রাহকের জন্য সেরা একটি স্মার্টফোন এটি।

আপনি আরো জানতে পারেন: Walton XANON X90 ৬৪ মেগাপিক্সেল ক্যামেরায় বাজিমাত

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

5/5 - (2 votes)

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *