-Advertisement-
Smart ProductSmartphones
Trending

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৪ সম্পর্কে আপনি জানতে চান? তাহলে আপনি সঠিক পোস্টটিতে এসেছেন। বর্তমান সময়ে ১৫ হাজার টাকার রেঞ্জ  এর মধ্যে মোবাইল কিনতে চান অনেকেই।সাধারণত ১২ থেকে ১৫ হাজার টাকার মধ্যে ফোনগুলোকে এন্টি লেভেলের ফোন বলা হয়। তবে এই বাজেটের মধ্যে বর্তমান সময়ে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে অনেক মোবাইল কোম্পানি। তারা এই বাজেটে ফোনগুলো এনে গ্রাহকদের খুব খুশি করছেন। বর্তমান বাজারে samsung, শাওমি, realme, ইনফিনিক্স, টেকনো, symphony, আইটেল ১৫ হাজার টাকায় অসাধারণ কয়েকটি মডেলের ডিভাইস বাজার নিয়ে এসেছে। আমরা সেরা ৭ টি মডেলের মোবাইল এই আলোচনা রাখছি যার মূল্য মাত্র ১৫ হাজার টাকার মধ্যে। ১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৪ এর বিস্তারিত নিচে উপস্থাপন করা হলো।

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩
১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৪

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৪

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন ২০২৪ সম্পর্কে নিচে বিস্তারিত আকারে উপস্থাপন করা হয়েছে। ১৫ হাজার টাকায়  সেরা ৭ টি স্মার্টফোন এক নজরে দেখুন: 

  1. Vivo Y02t
  2. Infinix Hot 30
  3. Infinix Hot 20
  4. Motorola Moto E22s
  5. Realme C31
  6. Xiaomi Redmi 10C
  7. Symphony Z60 Plus

নিচে এই ১০টি মোবাইল সম্পর্কে বিস্তারিত উপস্থাপন করা হয়েছে।

Vivo Y02t

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩
১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩

২০২৩ সালের মোবাইল বাজারে আসা নতুন মোবাইল বের করেছে Vivo কোম্পানি। বর্তমান সময়ে মোবাইলটির দাম ১৪,৯৯৯ টাকা মাএ। মোবাইলির ওজন মাএ ১৮৬ গ্রাম মাএ। ৬.৫১ ইঞ্চি এই মোবাইলটিতে রয়েছে Android 13 ভার্সন যা বর্তমান সময়ে লেটেস্ট ভার্সন। আমি মোবাইলটিতে ৪ জিবি RAM ও মোবাইলটিতে  ROM হিসেবে আপনি পাবেন ৬৪ জিবি। মোবাইলটি মূলত একটু 4G মোবাইল।

মোবাইলটি দিয়ে আপনি প্রতিদিনেটর টুকটাক কাজ করতে পারবেন যেমন স্যোশাল মিডিয়া  ও ছোটখাটো গেমস খেলতে পারবেন। মোবাইলটিতে 5000mAh ব্যাটারি ও 10W এর একটি চার্জার আপনি পাবেন। এ বাজেটের  দিক দিয়ে বিচার করলে আপনার এই মোবাইলটির ক্যামেরা মোটামুটি পছন্দ হতে পারে। মোবাইলটির পিছনের ও সামনের ক্যামেরায় পছন্দ ক্রমে রয়েছে ৮ ও ৫ মেগাপিক্সেল ক্যামেরা। 

Infinix Hot 30

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩
১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৪

Infinix এর Hot সিরিজের ফোন গুলো সব সময় নতুন নতুন ফিচার নিয়ে আসে। হ্যাঁ Infinix Hot 30 এর ব্যতিক্রম নয়। ১৯৬ গ্রামের এই মোবাইলটি বাজার আসার পর ব্যাপক সাড়া ফেলে। মোবাইলটা কয়েকটি ভেরিন্ডে বর্তমানে বাজারে রয়েছে। তার মধ্যে ৪ জিবি RAM ও ১২৮ জিবি ROM ভ্যারিয়্যান্ট এর দাম ১৪,৯৯৯ টাকা। এই Infinix Hot 30 মোবাইলটি মূলত একটি 4G মোবাইল। ২০২৩ সালের মার্চ মাসে মোবাইলটি বাংলাদেশের বাজারে আসে।

মোবাইলটিতে Chipset হিসেবে আপনি পাবেন Mediatek Helio G88 (12nm)। CPU হিসেবে আপনি পাবেন Octa-core 2.0 GHz। আপনি মোবাইল এর পিছনের ক্যামেরা পাচ্ছেন ৫০+২ মেগাপিক্সেল ক্যামেরা ও সামনে ক্যামেরায় পাচ্ছেন ৮ মেগাপিক্সেল ক্যামেরা। বাজেট বিবেচনায় এই বাজেটে এটি সেরা গেমিং ফোন বলা যায় ও এই মোবাইলটি দিয়ে মোটামুটি ফটোগ্রাফি করতে পারবেন।

Infinix Hot 20

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩
১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৪

2022 সালের অক্টোবর মাসে মোবাইল বাজারে আসা এই মোবাইলটি বর্তমান সময়েও জনপ্রিয় হয়ে রয়েছে। MediaTek Helio G85 এর Chipset রয়েছে মোবাইলটিতে। CPU হিসেবে রয়েছে Octa-core 2.0 GHz মোবাইলটিতে। গত বছরে বাজারে আসার কারনে Android 12 ভার্সন মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে। মোবাইলটিতে রয়েছে ৬ জিবি RAM ও 128 জিবি ROM।  গেমিং যারা করেন তাদের কথা চিন্তা করে মোবাইলটি হয়তো মোবাইলটি তৈরি করা হয়েছে যারা মূলত কম বাজেটের মোবাইলে গেমিং করতে চান। তাছাড়া মোবাইলটিতে রয়েছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা পিছনের ক্যামেরায় ও সামনের ক্যামেরায় রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। মোবাইলিতে আপনি পাবেন side-mounted ক্যামেরা। 

Motorola Moto E22s

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩
১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৪

২০২৩ সালের মোবাইল বাজারে আসা নতুন মোবাইল বের করেছে Motorola কোম্পানি। বর্তমান সময়ে মোবাইলটির দাম ১৪,৯৯৯ টাকা মাএ। মোবাইলির ওজন মাএ ১৮৫ গ্রাম মাএ। ৬.৫ ইঞ্চি এই মোবাইলটিতে রয়েছে Android 12 ভার্সন এর অপারেটিং সিস্টেম।  আমি মোবাইলটিতে ৪ জিবি RAM ও মোবাইলটিতে  ROM হিসেবে আপনি পাবেন ৬৪ জিবি। মোবাইলটি মূলত একটু 4G মোবাইল। মোবাইলটি দিয়ে আপনি প্রতিদিনের টুকটাক কাজ করতে পারবেন যেমন স্যোশাল মিডিয়া  ও ছোটখাটো গেমস খেলতে পারবেন।

মোবাইলটিতে 5000mAh ব্যাটারি ও 10W এর একটি চার্জার আপনি পাবেন। এ বাজেটের  দিক দিয়ে বিচার করলে আপনার এই মোবাইলটির ক্যামেরা মোটামুটি পছন্দ হতে পারে। মোবাইলটির পিছনের ও সামনের ক্যামেরায় পছন্দ ক্রমে রয়েছে ১৬+২ ও ৮ মেগাপিক্সেল ক্যামেরা।মোবাইলটিতে রয়েছে side-mounted ফিঙ্গারপ্রিন্ট। 

Realme C31

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩
Realme C31

2022 সালের মার্চ মাসে মোবাইল বাজারে আসা এই মোবাইলটি বর্তমান সময়েও জনপ্রিয় হয়ে রয়েছে।Unisoc Tiger T612 (12 nm) এর Chipset রয়েছে মোবাইলটিতে। CPU হিসেবে রয়েছে Octa-core 1.8 GHz মোবাইলটিতে। গত বছরের এসময়ে বাজারে  আসার কারনে Android 11 ভার্সন মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে। মোবাইলটিতে রয়েছে ৫ জিবি RAM ও ৬৪ জিবি ROM।  তাছাড়া মোবাইলটিতে রয়েছে ১৩+২+০.৩ মেগাপিক্সেল ক্যামেরা পিছনের ক্যামেরায় ও সামনের ক্যামেরায় রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। মোবাইলিতে আপনি পাবেন side-mounted ক্যামেরা। 

Xiaomi Redmi 10C

Xiaomi Redmi 10C
Xiaomi Redmi 10C

১৯০ গ্রামের এই মোবাইলটি বাজার আসার পর ব্যাপক সাড়া ফেলে। মোবাইলটা কয়েকটি ভেরিন্ডে বর্তমানে বাজারে রয়েছে ROM এর উপর ভিওি করে।  তার মধ্যে ৪, জিবি RAM ও ৬৪,১২৮ জিবি ROM ভ্যারিয়্যান্ট এর দাম ১৪,৪৯৯ ও ১৫,৪৯৯ টাকা। এই Xiaomi Redmi 10C মোবাইলটি মূলত একটি 4G মোবাইল। ২০২২ সালের এপ্রিল মাসে মোবাইলটি বাংলাদেশের বাজারে আসে। মোবাইলটিতে Chipset হিসেবে আপনি পাবেন Qualcomm SM6225 Snapdragon 680 4G (6 nm)।

CPU হিসেবে আপনি পাবেন Octa-core 2.4GHz।   আপনি মোবাইল এর পিছনের ক্যামেরা পাচ্ছেন ৫০+২ মেগাপিক্সেল ক্যামেরা ও সামনে ক্যামেরায় পাচ্ছেন ৫ মেগাপিক্সেল ক্যামেরা। বাজেট বিবেচনায় এই বাজেটে এটি সেরা গেমিং ফোন বলা যায় ও এই মোবাইলটি দিয়ে মোটামুটি ফটোগ্রাফি করতে পারবেন। মোবাইলটিতে রয়েছে rear-mounted ফিঙ্গারপ্রিন্ট। 

Symphony Z60 Plus

Symphony Z60 Plus
Symphony Z60 Plus

Symphony এর নতুন ফোন বাজারে এসেছে। Symphony Z60 Plus মোবাইলটি বাজারে আসা মাত্র সকল মোবাইলপ্রেমীদের নজর কেরেছে মোবাইলটি অসাধারণ  ডিজাইন ও ও মোবাইলের ফিচারস এর কারণে। তাছাড়া আপনি মোবাইলটি মাত্র ১২ হাজার টাকায় ক্রয় করতে পারবেন বাংলাদেশের symphony শোরুম থেকে ও যে কোন মোবাইল দোকান থেকে। ২০২৩ সালের জুন মাসে মোবাইল বাজারে আসা এই মোবাইলটি বর্তমান সময়েও জনপ্রিয় হয়ে রয়েছে। Unisoc Tiger T616 (12 nm) এর Chipset রয়েছে মোবাইলটিতে।

CPU হিসেবে রয়েছে Octa-core 2.0 GHz মোবাইলটিতে। গত বছরের এসময়ে বাজারে  আসার কারনে Android 12 ভার্সন মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে। মোবাইলটিতে রয়েছে ৬ জিবি RAM ও ১২৮ জিবি ROM।  তাছাড়া মোবাইলটিতে রয়েছে ৫০+২ মেগাপিক্সেল ক্যামেরা পিছনের ক্যামেরায় ও সামনের ক্যামেরায় রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। মোবাইলিতে আপনি পাবেন side-mounted ক্যামেরা। ১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৪ এর তালিকায় এটি মাএ ১২,০০০ টাকায় সেরা মোবাইল বলা যায়।

শেষ কথা

আশা করি আমরা আপনাকে ১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৪ মোবাইল সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছি। আমাদের ওয়েবসাইট প্রতিনিয়ত নতুন মোবাইল সম্পর্কে আপডেট করা হয়। আমাদের ওয়েবসাইট এর সাথে থাকুন।

আরো পড়তে পারেন:

( আপনি সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

5/5 - (16 votes)

Lekha Blogs

কনটেন্ট লিখতে ভালবাসি, ফ্রিল্যান্সিংয়ের পাশাপাশি, আমি এই ওয়েবসাইটে কন্টেন্ট লেখক হিসেবে বর্তমানে আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *