-Advertisement-
Smart BrandsSmartphones
Trending

শাওমির নতুন ফোনে ১৮ মিনিটে মিলবে ফুল চার্জ

Xiaomi 14 Pro Price in Bangladesh

শাওমির নতুন ফোনে ১৮ ফুল চার্জিং সুবিধা নিয়ে Xiaomi 14 pro নিয়ে এবার মোবাইল বাজার কাঁপাতে এসেছে এবার। Xiaomi 14 লঞ্চ করার পরপরই Xiaomi 14 Pro বাজারে হাজির,  অসাধারণ পারফরম্যান্স এ এবার হয়তো হতে চলেছে বাজারের সেরা একটি স্মার্টফোন। তবে এটা বলা যায়, যে শাওমি বরাবরই তাদের নতুন মোবাইল গুলোতো নতুন চমক আনার চেষ্টা করছে। আর এবারের মোবাইলটিতে তারা চার্জিং এর ক্ষেত্রেও বিশাল চমক রেখেছে। তাহলে চলুন মোবাইলটি সম্পর্কে বিস্তারিত জেনে নি।

শাওমির নতুন ফোনে ১৮ মিনিটে মিলবে ফুল চার্জ
শাওমির নতুন ফোনে ১৮ মিনিটে মিলবে ফুল চার্জ

শাওমির নতুন ফোনে ১৮ মিনিটে ফুল চার্জ

Battery: প্রথমে বলে রাখি যে শাওমির নতুন স্মার্টফোনে ব্যাটারির হিসেবে রয়েছে 4880mAh ব্যাটারি। যা তুলনামূলক ভাবে একটু কম হলেও দীর্ঘ সময় ব্যবহার করা যাবে কারন ফোনটিতে 4nm চিপসেট ব্যবহার করা হয়েছে এ জন্য। মোবাইলটি চার্জ হতে প্রয়োজন হবে মাএ ১৮ মিনিট, মোবাইলটি 120W এর এর চার্জার দিয়ে চার্জ করা যাবে। তবে wireless চার্জিং সুবিধা রয়েছে মোবাইলটিতে। 50W wireless চার্জিং সুবিধার পাশাপাশি reverse wireless 10W হিসেবে পাবেন। 50W wireless চার্জার দিয়ে চার্জ হতে ৪০ মিনিটের মতো সময় লাগবে সম্প্রতি তাদের একটি পোস্ট থেকে জানা যায়। তাহলে বুজতেি পারছেন শাওমির নতুন ফোনে ১৮ মিনিটে ফুল চার্জ হবে এবার।

Performance: এবার শাওমির নতুন স্মার্টফোনে Xiaomi  তাদের এই ফোনটিতে অসাধারণ পারফরম্যান্স নিয়ে এসেছে, যা ব্যবহারকারীদের কাছে অতি প্রিয় হয়ে উঠেছে। চিপসেট হিসেবে থাকছে Qualcomm SM8650-AB Snapdragon 8 Gen 3। তবে  চিফসেটটি ৪ ন্যানোমিটার হওয়ার হওয়ার কারণে বেশ কম চার্জ ক্ষয় হবে ও বেশ ভালো পারফরম্যান্স প্রদান করবে। Octa-core এর  3.3 GHz CPU প্রদান করছে এই মোবাইলটিতে। আর এই মোবাইলটিতে রয়েছে ৩টি ভ্যারিয়্যান্টের RAM যা যথাক্রমে ১৬জিবি, ১২ জিবি ও ৮ জিবি।

Display: ডিসপ্লের ক্ষেএে ভালো ফলাফল প্রতিয়মান হচ্ছে। মোবাইলটিতে রয়েছে ৬.৭৩ ইঞ্চি ডিসপ্লে আকার হিসেবে। তবে মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে LTPO OLED এর ডিসপ্লে, যার রেজুলেশন 1200×2670 পিক্সেল। তবে মোবাইলটিতে ১২০ হার্জের রিফ্রেশ রেট ও 3000 nits এর ব্রাইটনেস রয়েছে। বলা হয়নি, Xiaomi 14 Pro এর ডিসপ্লে পোটেকশন করছে Xiaomi Longjing Glass।

Body: যদি মোবাইলটির ডিজাইনের কথা বলা হয় তাহলে মোবাইল দিয়ে ডিজাইন অসাধারণ। আর মোবাইলটিতে ফিচার হিসেবে রয়েছে মোবাইল দিয়ে আপনি সর্বোচ্চ ৩০ মিনিট পানিতে রাখতে পারবেন তবে তার গভীরতা অবশ্যই সর্বোচ্চ ১.৫ মিটার হতে হবে। মোবাইলটির ওজন মাত্র ২২৩ গ্রাম।

Camera: ক্যামেরায় ক্ষেত্রেও ফোনটি বর্তমানে বেশ ভালো আলোচনায় রয়েছে। মোবাইলটিতে 50MP+50MP+50MP এর ত্রিপল  ক্যামেরা সেটাপ রয়েছে মোবাইলের পিছনের ক্যামেরায় ও সামনের ক্যামেরায় রয়েছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। মোবাইলের ক্যামেরাতে রয়েছে অনেক ফিচার যা বেশ আকর্ষণীয় ছবি তুলতে সাহায্য করবে। আর হ্যাঁ মোবাইলটি দিয়ে 4K@30/60fps ও 8K@24fps (HDR) সর্বোচ্চ ভিডিও ধারণ করতে পারবেন।

Memory:মোবাইলটিতে অতিরিক্ত মেমোরি কার্ড ব্যবহার করার সুবিধা নেই। তবে মোবাইলটিতে 1 TB, 512GB,256GB ROM তথা ফোন মেমোরি রয়েছে।

Network and connectivity: মোবাইলটি মূলত একটি 5G ডিভাইস। খুব নেটওয়ার্ক স্পীড প্রদান করে থাকে। এই মোবাইলটিতে দুইটি সিম কার্ড ব্যবহার করতে পারবেন তবে ই-সিম ব্যবহার করার সুবিধাও থাকছে। মোবাইলটির connectivity বেশ ভালো শুধুমাত্র FM সুবিধাটি নেই এটি জানা যায়।

সেন্সর: মোবাইলটিতে প্রয়োজনীয় সকল সেন্সর রয়েছে ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর হিসেবে পাবেন under display, optical ফিঙ্গার প্রিন্ট।

Xiaomi 14 pro এর ফুল স্পেসিফিকেশন দেখুন মোবাইল সম্পর্কে আরো পড়ুন

শেষ কথা

যদি আপনার এই মোবাইলটি ক্রয় করার বাজেট থাকে তাহলে আপনি এই মোবাইলটি ক্রয় করুন বেশ ভালো পারফরম্যান্স প্রদান করবে মোবাইলটি।

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

5/5 - (1 vote)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *