-Advertisement-
Smartphones
Trending

ডিসপ্লের ফিচারে অবাক Motorola Edge (2024) এর ব্যবহারকারীরা

Motorola Edge (2024) নামের একটি স্মার্টফোন সম্প্রতি Motorola আন্তর্জাতিক বাজারে লঞ্চ করেছে। স্মার্টফোনের বেশ কিছু ফিচার রয়েছে যার ওপর ভিত্তি করে গ্রাহকের আকর্ষণ মোবাইলটির উপর হয়। তেমনি Motorola Edge (2024) মডেলের স্মার্টফোনটির প্রধান আকর্ষণ হচ্ছে স্মার্টফোনটির ডিসপ্লে। আজকের এই আলোচনায় আজ আমরা মূলত এই মোবাইলটি ডিসপ্লে সম্পর্কে পূর্ণাঙ্গ রিভিউ প্রকাশ করবো। তাহলে চলুন আলোচনাটি শুরু করা যাক:

ডিসপ্লের ফিচারে অবাক Motorola Edge (2024) এর ব্যবহারকারীরা
Motorola Edge (2024)

Motorola Edge (2024) মোবাইলটির ডিসপ্লে আধুনিক প্রযুক্তি ও ব্যবহারকারীর চাহিদার উপর নির্ভর করে তৈরি করা হয়েছে। Motorola Edge (2024)  স্মার্টফোনটির ডিসপ্লে উল্লেখযোগ্য  বেশ কিছু ফিচার নিয়ে এসেছে যা ব্যবহারকারীরকে নতুন এক অভিজ্ঞতা প্রদান করবে। আমরা মূলত কয়েকটি ধাপে মোবাইল দিয়ে ডিসপ্লের রিভিউ প্রকাশ করেছি নিম্নে:

  • ডিসপ্লের আকার ৬.৬ ইঞ্চি, যা ব্যবহারকারীর জন্য একটি বড় ও প্রশস্ত স্ক্রিন সরবরাহ করে। স্ক্রিন-টু-বডি রেশিও প্রায় ৯০.২%, অর্থাৎ সামনের বেশিরভাগ অংশ জুড়ে ডিসপ্লে বিস্তৃত। এই বড় স্ক্রিন মাল্টিমিডিয়া কনটেন্ট উপভোগ করতে, গেম খেলতে, ওয়েব ব্রাউজিং করতে এবং অন্যান্য কার্যকলাপ করতে অত্যন্ত সুবিধাজনক। বিশেষ করে যারা বড় ডিসপ্লের স্মার্টফোন ব্যবহার করতে ভালোবাসেন তাদের জন্য এটি সেরা হতে পারে।
  •  Motorola Edge (2024) এর ডিসপ্লে টাইপ হল P-OLED (Plastic OLED), যা প্লাস্টিক ও এলইডি প্রযুক্তির দ্বারা তৈরি করা হয়েছে। এই স্মার্টফোনে ডিসপ্লে টাইফ হিসেবে ব্যবহার করা হয়েছে P-OLED । P-OLED ডিসপ্লে গুণগত মানে অত্যন্ত উন্নত, এবং এটি 1 বিলিয়ন (1B) রং প্রদর্শন করতে সক্ষম। এর ফলে রঙের গভীরতা ও স্বচ্তা খুবই মসৃণ, যা ছবি ও ভিডিও দেখার অভিজ্ঞতাকে করে আরও জীবন্ত ও প্রাণবন্ত।
  •  Motorola Edge (2024) মোবাইলটির ডিসপ্লেতে 144Hz রিফ্রেশ রেট রয়েছে। উচ্চ রিফ্রেশ রেট মানে হল ডিসপ্লে প্রতি সেকেন্ডে ১৪৪ বার আপডেট হয়। এর ফলে গেমিং ও ভিডিও দেখার সময় অনেক বেশি মসৃণ ও গতিশীল অভিজ্ঞতা পাওয়া যায়। বিশেষ করে গেমারদের জন্য এটি একটি বড় সুবিধা, কারণ উচ্চ রিফ্রেশ রেট গেমের প্রতিটি ফ্রেমকে অত্যন্ত সুনির্দিষ্টভাবে প্রদর্শন করে। যদি এক কথায় বলা হয় তাহলে ডিসপ্লের পারফরমেন্সে মোবাইলটি সেরা।
  •  HDR10+ প্রযুক্তি সাপোর্ট করে এই মোবাইলটি ডিসপ্লে। HDR10+ উচ্চ ডায়নামিক রেঞ্জের উন্নত সংস্করণ যা রঙের ব্যাপ্তি ও বৈচিত্র্য বাড়ায়। এটি উজ্জ্বল অংশকে আরো উজ্জ্বল এবং অন্ধকার অংশকে আরো গভীর করে তোলে, ফলে ছবি ও ভিডিওতে ডিটেইলস আরও স্পষ্ট ও জীবন্ত হয়। এটি বিশেষ করে ভিডিও কনটেন্ট ও সিনেমা দেখার সময় খুবই কার্যকরী।
  • এই ডিসপ্লের পিক ব্রাইটনেস 1300 নিটস, যা সরাসরি সূর্যালোকেও ডিসপ্লে স্পষ্টভাবে দেখা যায়। এই উচ্চ ব্রাইটনেস লেভেল বাইরে কাজ করার সময় খুবই কার্যকর, কারণ এটি ডিসপ্লের পাঠযোগ্যতা ও দৃশ্যমানতা বৃদ্ধি করে। তবে আমাদের প্রত্যাশা ছিল যে এই মোবাইলটিতে উজ্জ্বলতা আরো বেশি থাকবে। সাধারণত এই বাজেটে স্মার্টফোনে এর থেকে বেশি পরিমাণ উজ্জ্বলতা থেকে থাকে। উজ্জ্বলতার দিক থেকে মোবাইলটির ডিসপ্লে অনেকটা পিছিয়ে আছে।
  • মোবাইলটির ডিসপ্লের রেজোলিউশন 1080 x 2400 পিক্সেল, যা 20:9 রেশিওতে তৈরি। এই উচ্চ রেজোলিউশন ডিসপ্লে ৪০২ পিক্সেল প্রতি ইঞ্চি (ppi) ঘনত্ব প্রদান করে, ফলে ছবি ও লেখা আরও তীক্ষ্ণ ও স্পষ্ট দেখায়।
  •  মোবাইলটির ডিসপ্লেটি প্রটেকশন করেছে  Corning Gorilla Glass 3। মোবাইলটিতে এই প্রটেকশন গ্লাস থাকার কারণে স্ক্র্যাচ ও ছোটোখাটো আঘাত থেকে ডিসপ্লেকে রক্ষা করে। এই গ্লাস ডিসপ্লের স্থায়িত্ব ও দীর্ঘস্থায়ীতার নিশ্চয়তা প্রদান করে।

সবশেষে বলা যায় যে, যদি মোবাইলটি ক্রয় করার সামর্থ্য আপনার থাকে তাহলে আপনি ডিসপ্লে কথা চিন্তা করে এই মোবাইলটি ক্রয় করতে পারেন। তবে মোবাইলটি ক্রয় করার আগে এই বাজেটের অন্য সকল ফোন অবশ্যই আপনি দেখে নিবেন।

আপনি আরো একটি মোবাইল সম্পর্কে জানতে পারেন32MP ডুয়েল সেলফি ক্যামেরায় শাওমি

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

5/5 - (1 vote)

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *