-Advertisement-
Smartphones
Trending

ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্টে কম টাকায় দিচ্ছে ভিভো

ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্মার্ট ফোন আমাদের সকলের একটি স্বপ্নের স্মার্ট ফোন বলা যায়। সাধারণত কম দামে আমরা যে স্মার্টফোন ব্যবহার করি তা সাধারণত ব্যাকপ্যানেল ফিঙ্গারপ্রিন্ট কিংবা সাঈদ মাউন্টেন্ড ফিঙ্গারপ্রিন্টের স্মার্টফোন। তবে গত ২১ মে- ২০২৪ সালে ভিভো কোম্পানি কর্তৃক একটি অফিসিয়াল নিউজ প্রকাশিত হয়েছে যে, vivo Y200 Pro নামক মডেলের মোবাইলটিতে রয়েছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট ফিচার।

বর্তমানে আন্তর্জাতিক বাজারে মোবাইলটির দাম নির্ধারণ করা হয়েছে ২৮০ ইউরো। তবে আশা করা যাচ্ছে বাংলাদেশে এই মোবাইলটি ৩২ হাজার টাকা থেকে ৩৫ হাজার টাকায় পাওয়া যাবে। vivo Y200 Pro বাজারে লঞ্চ হয়েই গ্রাহকের কাছে সেরা স্মার্টফোনের পরিচিতি লাভ করেছে। তবে এই মোবাইলটি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্টে কম টাকায় দিচ্ছে ভিভো
Vivo Y200 Pro

Vivo Y200 Pro মোবাইলটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট ফিচারে বাজারে লাঞ্চ হয়েছে যা ডিসপ্লের নিচে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট হিসেবে পরিচিত। এই সেন্সর ছাড়াও প্রয়োজন এর সকল ধরনের সেন্সর যেমন অ্যাক্সিলেরোমিটার, গাইরো, প্রক্সিমিটি ও কম্পাস ইত্যাদি সেন্সর এই মোবাইলটিতে রয়েছে।

মোবাইলটির ব্যাটারি সেকশনও খুবই শক্তিশালী কারণ মোবাইলটিতে লেথিয়াম এম্পিয়ারের ৫০০০ mAh-এর নন-রিমুভেবল ব্যাটারি রয়েছে। মোবাইলটি ৪৪ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে, যা দ্রুত চার্জিং নিশ্চিত করে। এছাড়াও, রিভার্স ওয়্যার্ড চার্জিং ফিচারও রয়েছে, যা অন্য ডিভাইসকে চার্জ করতে ব্যবহার করা যাবে।

বর্ডিতমানে এই মোবাইলটি অর্থাৎ Vivo Y200 Pro  দুটি আকর্ষণীয় রঙে পাওয়া যাচ্ছে। Vivo Y200 Pro এর দুইটি রং হচ্ছে সিল্ক ব্ল্যাক এবং সিল্ক গ্রিন। এর কমিউনিকেশন ফিচারগুলির মধ্যে রয়েছে Wi-Fi 802.11 a/b/g/n/ac, ডুয়াল-ব্যান্ড সাপোর্ট এবং ব্লুটুথ ৫.১ (A2DP, LE)। পজিশনিং সিস্টেম হিসেবে এটি GPS, GLONASS, GALILEO, BDS, QZSS এবং NavIC সাপোর্ট করে, যা উন্নত ও নির্ভুল নেভিগেশন নিশ্চিত করে। তবে, এই মোবাইলিতে NFC এবং রেডিও নেই। ইউএসবি কানেক্টিভিটি হিসেবে এটি USB Type-C এবং OTG সাপোর্ট করে। তবে এই দামের স্মার্টফোনগুলিতে সাধারণত NFC সুবিধা থাকে যা এই স্মার্টফোনের একটি অসুবিধা বলা যায়।

সাউন্ড সেকশনে, Vivo Y200 Pro-তে লাউডস্পিকার রয়েছে, যার  সাউন্ড কোয়ালিটি বেশ ভালো ও উচ্চমানের সাউন্ড প্রদান করে। কিন্তু, এতে ৩.৫ মিমি হেডফোন জ্যাক নেই, যা বর্তমানে অনেক ডিভাইসেই দেখা যায় এটি এই মোবাইলের আরো একটি অসুবিধা। তবে মোবাইলটির সুবিধা ও অসুবিধা সম্পর্কে জেনে নিন:

সুবিধা

  • লেটেস্ট অপারেটিং সিস্টেম রয়েছে
  • ফাস্ট চার্জিং সুবিধা ও শক্তিশালি ব্যাটারি রয়েছে
  • AMOLED ডিস্পলে
  • শক্তিশালি চিপসেট
  • 5G স্মার্টফোন

অসুবিধা

  • NFC নেই
  • ৩.৫ মিলিমিটার জ্যাক নেই

ডিসপ্লে সেকশনে, এটি একটি ৬.৭৮ ইঞ্চি AMOLED ডিসপ্লে নিয়ে আসে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৩০০ নিটস পর্যন্ত পিক ব্রাইটনেস প্রদান করে। ডিসপ্লের রেজল্যুশন ১০৮০ x ২৪০০ পিক্সেল এবং ২০:৯ রেশিও, যা ~৩৮৮ পিপিআই ডেনসিটি প্রদান করে। এছাড়াও, এতে অলওয়েজ-অন ডিসপ্লে ফিচার রয়েছে, যা ডিভাইসের স্ক্রিনে গুরুত্বপূর্ণ তথ্য সবসময় প্রদর্শন করে।

5G নেটওয়ার্ক সুবিধা এই স্মার্টফোনটি প্রদান করে ও নেটওয়ার্কের স্পিড বেশ ভালো যা একজন ব্যবহারকারীর অভিজ্ঞতাকে আরো তুলনামূলক ভাবে বৃদ্ধি করে।

পরিশেষে বলা যায় যে,যারা এই বাজেটে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্টের একটি স্মার্টফোন অনুসন্ধান করছেন তাদের জন্য Vivo Y200 Pro স্মার্টফোনটি বেশ ভালো স্মার্টফোন হতে পারে।

আরো জানতে পারেন: Motorola Moto X50 Ultra আসছে এ মাসে অভাবনীয় ফিচারে

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

5/5 - (1 vote)

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *