-Advertisement-
Smartphones

Xiaomi Redmi Note 11 এর দাম বাংলাদেশে

xiaomi redmi note 11 price in bangladesh

Xiaomi Redmi Note 11 যা বর্তমান সময়ে জাতীয় ফোন হিসেবে আখ্যায়িত করা হয়। মোবাইল প্রেমী তবু এই মোবাইলে সম্পর্কে জানেনা এমন মানুষ খুব কমই আছে। ২০২২ সালের ৯ ফেব্রুয়ারি বাংলাদেশের বাজারে আসে অফিশিয়ালি ভাবে। যা ২০২৩ সালেও খুবই জনপ্রিয়। মোবাইলটি বাজারে গ্রাফাইট গ্রে, পার্ল হোয়াইট, স্টার ব্লু ৩টি রংয়ে পাওয়া যাচ্ছে। আজকের পোস্টে আমরা Xiaomi Redmi Note 11 সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। 

Xiaomi Redmi Note 11 দাম বাংলাদেশে 

বর্তমানে মোবাইলটি বাংলাদেশের বাজারে ৪টি ভ্যারিয়ান্টে পাওয়া যাচ্ছে। ভ্যারিয়েন্ট ভেদে মোবাইলের দাম কমবেশি রয়েছে। নিচে ৪টি ভ্যারিয়েন্ট সম্পর্কে বিস্তারিত উপস্থাপন করা হলো:

  • 4/64 GB মোবাইলটি আপনি ১৯,৪৯৯ টাকায় ক্রয় করতে পারবেন 
  • 4/128 GB মোবাইলটি আপনি ২০,৫৯৯ টাকায় ক্রয় করতে পারবেন। 
  • 6/128 GB মোবাইলটির দাম ২২,৪৯৯ টাকা 
  • 8/128 GB মোবাইলটির দাম ২৪,৪৯৯ টাকা। 

Connectivity 

আপনি Xiaomi Redmi Note 11 মোবাইলটিতে সর্বোচ্চ 4G ব্যবহার করতে পারবেন। তবে আপনি আপনার প্রয়োজনে 2G,3G করে করে নিতে পারবেন। আপনি দুইটি ন্যানো সিম ব্যবহার করতে পারবেন।  WLAN হিসেবে আপনি Wifi hotspot, dual-band,Wifi direct ব্যবহার করতে পারবেন। Bluetooth হিসেবে আপনি V5.0 পাবেন ও A2DP,LE। GPS হিসেবে মোবাইলটিতে রয়েছে  BDS,A-GPS,GLONASS,GALILEO। মোবাইল থেকে আপনি রেডিও মানে FM শুনতে পারবেন খুব সহজে। মোবাইটিতে USB v2.0 রয়েছে।  আপনি জেনে খুশি হবেন যে মোবাইলটিতে USB Type-C রয়েছে। OTG, NFC মোবাইলটিতে সংযোজন হবার পর এটি Connectivityএর আরো ভালো হয়েছে।  

Body

xiaomi redmi note 11 price in bangladesh
Xiaomi Redmi 12C এর দাম বাংলাদেশে

Xiaomi Redmi Note 11 মোবাইলটির ডিজাইন এতোটা সুন্দর করার পরও আপনি জেনে খুশি হবেন যে মোবাইলটির ওজন মাএ ১৭৯ গ্রাম। মোবাইলটির স্ট্যাইল Punch-hole ।  Material হিসেবে আপনি পাবেন Gorilla Glass 3 front তবে মোবাইলটি সম্পূর্ণ প্লাস্টিক বডির। এই বাজেটের মেবাইলে সাধারণত Water Resistance থাকে না, Xiaomi Redmi Note 11 মোবাইলটি এর ব্যতিক্রম না। তবে  মোবাইলটিতে IP53, Dust and Splash Protection রয়েছে।যা আপনাকে এই বাজেটে আরো খুশি করবে। মোবাইলটিতে Dimensions হিসেবে রয়েছে 158×73.9×8.1 মিলিমিটার।

Display

এই মোবাইলটিতে আপনি পাচ্ছেন AMOLED touchscreen ডিসপ্লে। মোবাইলটি 6.43 ইঞ্চি আকারের ডিসপ্লে। মোবাইলটির ডিসপ্লে পোটেকশন করছে  Corning Gorilla Glass 3।  মোবাইলটির Resolution Full HD+ 1080×2400 পিক্সেল (409 ppi)।মোবাইলটিতে আপনি 1000 nits পর্যন্ত brightness পর্যন্ত ব্যবহার করতে পারবেন। যা রোদের মাঝে খুব ভালো ভাবে আপনাকে মোবাইল ব্যবহার করতে সাহায্য করবে। মোবাইলটিতে 90Hz রিফ্রেশ রেট রয়েছ। 

camera 

পিছনের ক্যামেরাটি Quad ক্যামেরা মানে পিছনে রয়েছে ৪টি ক্যামেরা 50+8+2+2। পিছনের ক্যামেরায় রয়েছে বিভিন্ন ধরনের সুবিধা যেমন:  PDAF, LED flash, f/1.8, 1/2.76″, 0.64µm, ultrawide, macro, depth & অন্যান্য।  আপনি ভিডিও রেকর্ডিং হিসেবে Full HD 1080p পিছনের ক্যামেরায় ধরান করতে পারবেন। পিছনের এই ক্যামেরা যথেষ্ট ভালো বলা যায়। সামনের ক্যামেরায় রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। ফিচার হিসেবে রয়েছে F/2.5, HDR, 1/3.06″, 1.12µm & অনান্য। আপনি ভিডিও রেকর্ডিং হিসেবে পাবেন সামনের ক্যামেরায় Full HD 1080p

Performance

Redmi Note 11 এ আপনি অপারেটিং সিস্টেম হিসেবে Android 11(MIUI 13) পাবেন। Chipset হিসেবে থাকছে 

Qualcomm Snapdragon 680 4G (6 nm)। 6nm প্রসেসর হওয়াতে চার্জ কম খরচ হয়। মোবাইটিতে RAM 4 / 6 / 8 GB

Processor হিসেবে Octa core, up to 2.4 GHz রয়েছে। GPU পাবেন মোবাইটিতে Adreno 610। 

Storage

মোবাইলটির ROM 64GB ও 128 GB  দুইটি ভ্যারিয়েন্ট রয়েছে ROM বিবেচনায়। তবে মোবাইলটিতে আপনি সুবিধার জন্য মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন।  

Battery, Sound and Security

মোবইলটিতে আপনি পাবেন 5000mAh ব্যাটারি।  33W ফাস্ট চার্জিং রয়েছে মোবাইলটিতে। মোবাইলটি আমরা ব্যবহার করে দেখেছি মোবাইলটি অনায়াসে ২৪ ঘন্টা থেকে ৩৬ ঘন্টা ব্যবহার করা যায়। মোাবইলটির সাউন্ড কোয়ালিটি যথেষ্ট ভালো মোবাইলটিতের উপরে ও নিচে দুইটি স্পিকার রয়েছে। তাছাড়া আপনি এই ফোনে  3?5mm Jack ব্যবহার করতে পারবেন। মোবাইটিতে রয়েছে Side-mounted ফিঙ্গারপ্রিন্ট। ফিঙ্গারপ্রিন্টটি যথেষ্ট ফাস্ট। তবে ব্যবহারীদের সুবিধার জন্য Face unlock এর সুবিধা রয়েছে। 

ফোনটি কাদের জন্য ভালো 

ফোনটি সবার জন্য ভালো হবে। আপনি যদি ফটোগ্রাফি ও সাধারণ ব্যবহারকারী হন তাহলে আপনি ৪/৬৪ জিবি ক্রয় করতে পারেন। আপনি যদি ফটোগ্রাফি ও টুকটাক সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন একটু দীর্ঘ সময় ধরে তাহলে আপনি ৪/১২৮ জিবি ক্রয় করতে পারেন। আপনি যদি হেব্বি গেমিং ইউজার হন তাহলে আপনি ৬/১২৮ জিবি বা ৮/১২৮ জিবি এর মধ্যে একটি সিলেক্ট করুন।

আরো পড়তে পারেন :

শেষ কথা

আশা করি আপনি Xiaomi Redmi Note 11 সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। পোস্টটি শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

4.7/5 - (107 votes)

Lekha Blogs

কনটেন্ট লিখতে ভালবাসি, ফ্রিল্যান্সিংয়ের পাশাপাশি, আমি এই ওয়েবসাইটে কন্টেন্ট লেখক হিসেবে বর্তমানে আছি।

5 Comments

    1. আপনার নিকটতম Xiaomi মোবাইল শো রুমে খোজ করুন বর্তমানে মার্কেটে পাওয়া যাচ্ছে।

  1. শাওমি রেডমি নোট ১১ এখনও মার্কেটে পাওয়া যায় কি?
    আমি এই ফোনটি আরো ১ মাস আগে ক্রয় করতে গিয়েছিলাম, শুনি ফোনটি মার্কেট আউট হয়ে গেছে।
    ফোনটি মার্কেটে না পেয়ে দুঃখ প্রকাশ করছি।

    1. আমি দুবাই থেকে আনছে ৮ জিবি রেম ১২৮ জিবি মেমোরি এখন আমি বিক্রি করবো কেউ কিনতে চাইলে বলিও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *