-Advertisement-
Feature Phones
Trending

বাটন মোবাইলের ফিচারে ব্যবহার কারীরা এবার খুশি Nokia 150,Nokia 130

Best button mobile feature Nokia 150

নোকিয়া সেজেছে নতুন সাজে। হ্যাঁ বন্ধুরা, নোকিয়া ফিরে এসেছে নতুন সাজে। একসময়ের সেরা ফোন বলা হতো নোকিয়াকে। মাঝে কিছুটা সময় তারা মার্কেট থেকে দূরে থাকলেও বর্তমানে নোকিয়া দুর্দান্ত সব ফিচার নিয়ে আবার মোবাইল বাজারে ফিরে আসছে। এটি জেনে আপনি খুশি হবেন যে এ সকল নোকিয়া বাটন মোবাইলে দুর্দান্ত সব ফিচার রয়েছে। আজ আমরা আপনাকে ২০২৩ সালে বের হওয়া বা রিলিজ হওয়া দুইটি দুর্দান্ত ফিউচারের কথা বিস্তারিত আকারে  আপনাদের সামনে তুলে ধরব।

Nokia 150
ফিচার ফোনের ব্যবহারকারীরা অবাক

নোকিয়া নতুন দুটি মোবাইল সম্পর্কে জানার আগে আসুন আমরা জেনে নি নোকিয়া মোবাইল কোম্পানি সম্পর্কে। নোকিয়া ১৮৬৫ সালে আনুষ্ঠানিকভাবে তাদের যাত্রা শুরু করে টেমপারে যা  গ্র্যান্ড ডাচে অফ ফিনল্যান্ড অবস্থিত। ফেড্রিখ আইস্টাইম লইও মেকলিন এর হাত ধরে নোকিয়া প্রতিষ্ঠা লাভ করে ও যাত্রা শুরু করে। ফিনল্যান্ডে এই কোম্পানি ব্যবসা করলেও বর্তমানে এই কোম্পানির মোবাইলের চাহিদা বিশ্বব্যাপী।

নোকিয়াকে পৃথিবীর বৃহত্তম মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠান বলা হয়। আর তাছাড়া আমরা জানি যে, কিছুদিন আগে নোকিয়া তাদের ব্র্যান্ডেড লোগোতে পরিবর্তনে এনেছে। আসুন আমরা এবার জেনে নিই বর্তমান বাজার আসা নোকিয়ার নতুন দুইটি বাটন মোবাইল বা ফিচার ফোন নিয়ে। 

Nokia 150 (2023)

Nokia 150
Nokia 150

বর্তমানে ২০২৩ সালে কিছু দিন আগে নোকিয়া তাদের আরো একটি বাটন মোবাইল বাজারে লঞ্চ করেছেন যা Nokia 150 নামে পরিচিতি লাভ করেছে। আপনি এই মোবাইলটি বাজারে ৩টি রং এ পাবেন। ৩টি রং হচ্ছে  কালো,আকাশী,লাল। মোবাইলটির অসাধারণ ডিজাইন আপনাকে মুগ্ধ করবে।  আমরা মোবাইলটির ওজন লক্ষ্য করলাম, মোবাইলটির ওজন মাএ ১০৬.৩ গ্রাম। মোবাইলটির উচ্চতা ১৩০.৯৫ মিলিমিটার।

মোবাইলটি চওড়া হিসেবে তথা প্রস্থ হিসেবে রয়েছে ৫০.৬ মিলিমিটার। Nokia 150 এ Depth হিসেবে রয়েছে ১৫.১৫ মিলিমিটার। আমরা যদি ডিসপ্লের দিকে লক্ষ্য করি তাহলে আমরা এই মোবাইলটিতে দেখতে পাচ্ছি যে ২.৪ ইঞ্চির  ডিসপ্লে রয়েছে। এটি বলতে যারা বাটন মোবাইল ইউজার তাদের কাছে খুব ভালো লাগবে। মোবাইলটির ডিসপ্লে রেজুলেশন হিসেবে থাকছে 

QVGA। নোকিয়া সব বাটন মোবাইলেতে আমরা ক্যামেরা দেখে থাকি না। কিন্তু Nokia 150 মোবাইলটিতে আপনি দেখতে পাবেন ০.৩ মেগাপিক্সেল ক্যামেরা। আমরা মূলত স্মার্টফোনের ক্যামেরা নিচে এলইডি ফ্ল্যাশ দেখে থাকি। যা সচরাচর বাটন মোবাইলে এভাবে দেখতে পাই না। তবে আপনি Nokia 150 মোবাইলটিতে পিছনের ক্যামেরার ঠিক নিচে আপনি এলইডি ফ্ল্যাশ দেখতে পাবেন। এটি মূলত বাটন মোবাইল ইউজারদের কাছে খুব ভালোলাগার একটি বিষয়।

এই মোবাইলটাতে ব্যবহার করা হয়েছে 1450 mAh এর ব্যাটারি। যা আপনাকে লং টাইম ব্যবহার করতে সাহায্য করবে। আপনি মোবাইলটি কথা বলে  ২০ ঘন্টা অনায়াসে ব্যবহার করতে পারবেন। আপনি এই মোবাইলটিতে ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক ব্যবহার করার সুবিধা পাবেন। এক কথায় বলা যায় যে আপনি মোবাইলটিতে হেডফোন ব্যবহার  করতে পারবেন। আপনি এই মোবাইলটিতে সর্বোচ্চ ৩২ জিবি মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন ও মোবাইলটিতে রয়েছে Micro-USB 1.1। Nokia 150 মোবাইলটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে S30+। 

আপনি এই মোবাইলটিতে অডিও ভিডিও শুনতে ও দেখতে পারবেন এবং সেটি  ধারণ করতে পারবেন। মোবাইলটিতে রয়েছে এফ এম রেডিও। 

তাছাড়া এই মোবাইলটি 2G মোবাইল।মোবাইল দিতে আপনি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন না। আপনি মোবাইলটিতে দুইটি ছোট সিম ব্যবহার করতে পারবেন। 

Nokia 130 (2023)

Nokia 130
Nokia 130

বাটন মোবাইলের ডিজাইনের কথা উল্লেখ করলে, তাহলে এই ফোনটি আপনার পছন্দ না হয় পারবেই না। বর্তমানে ২০২৩ সালে কিছু দিন আগে নোকিয়া তাদের Nokia 150 এর সাথে আরো একটি বাটন মোবাইল বাজারে লঞ্চ করেছেন যা Nokia 130 নামে পরিচিতি লাভ করেছে। আপনি এই মোবাইলটি বাজারে ৩টি রং এ পাবেন। ৩টি রং হচ্ছে  বেগুনি, হালকা সোনা, গাঢ় নীল। মোবাইলটির অসাধারণ ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। 

আমরা মোবাইলটির ওজন লক্ষ্য করলাম, মোবাইলটির ওজন মাএ ৯৮.২ গ্রাম। মোবাইলটির উচ্চতা ১৩০.৯ মিলিমিটার। মোবাইলটি চওড়া হিসেবে তথা প্রস্থ হিসেবে রয়েছে ৫০.৬ মিলিমিটার। Nokia 130 এ Depth হিসেবে রয়েছে ১৪ মিলিমিটার। আমরা যদি ডিসপ্লের দিকে লক্ষ্য করি তাহলে আমরা এই মোবাইলটিতে দেখতে পাচ্ছি যে ২.৪ ইঞ্চির  ডিসপ্লে রয়েছে। এটি বলতে যারা বাটন মোবাইল ইউজার তাদের কাছে খুব ভালো লাগবে। মোবাইলটির ডিসপ্লে রেজুলেশন হিসেবে থাকছে QVGA। নোকিয়া সব বাটন মোবাইলেতে আমরা ক্যামেরা দেখে থাকি না। কিন্তু Nokia 150 এ মোবাইলটিতে  ক্যামেরা থাকেও  Nokia 130 এ ক্যামেরা দেখতে পাবেন না।

মোবাইল না থাকলেও মোবাইলের পিছনের অংশে যেখানে মূলত ক্যামেরা থাকে সেই স্থানে দেওয়া হয়েছে এলইডি ফ্লাস। আর এই এরই ফ্লাশের নিখুত ডিজাইনে মোবাইলের স্পিকার বসানো হয়েছে।   এটি মূলত বাটন মোবাইল ইউজারদের কাছে খুব ভালোলাগার একটি বিষয়। এই মোবাইলটাতে ব্যবহার করা হয়েছে 1450 mAh এর ব্যাটারি। যা আপনাকে লং টাইম ব্যবহার করতে সাহায্য করবে। আপনি মোবাইলটি কথা বলে  ২০ ঘন্টা অনায়াসে ব্যবহার করতে পারবেন। আপনি এই মোবাইলটিতে ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক ব্যবহার করার সুবিধা পাবেন। এক কথায় বলা যায় যে আপনি মোবাইলটিতে হেডফোন ব্যবহার  করতে পারবেন।

আপনি এই মোবাইলটিতে সর্বোচ্চ ৩২ জিবি মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন ও মোবাইলটিতে রয়েছে Micro-USB 1.1। Nokia 150 মোবাইলটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে S30+। আপনি এই মোবাইলটিতে অডিও শুনতে পারবেন। মোবাইলটিতে রয়েছে এফ এম রেডিও। 

তাছাড়া এই মোবাইলটি 2G মোবাইল।মোবাইল দিতে আপনি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন না। আপনি মোবাইলটিতে দুইটি ছোট সিম ব্যবহার করতে পারবেন। 

মন্তব্য

আশা করি আমরা আপনাকে নোকিয়ার কোম্পানির বাজারে আসা নতুন দুটি মডেল Nokia 150,130 সম্পর্কে আপনাকে আমরা জানাতে পেরেছি। আমাদের ওয়েবসাইটে মোবাইল সম্পর্কে আমরা তথ্য আপডেট করে থাকি। আপনি প্রয়োজনে সকল তথ্য নিতে পারেন। 

আরো পড়তে পারেন:

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

4.5/5 - (10 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *