-Advertisement-
Smartphones
Trending

vivo X100 Ultra আসছে দুর্দান্ত ক্যামেরায়

Vivo আমাদের নতুন নতুন চমক দিয়ে থাকে। আর vivo X100 Ultra এই স্মার্টফোনটি তো এর ব্যতিক্রম নয়। ২০০ মেগাপিক্সেলের দুর্দান্ত ক্যামেরা নিয়ে বাজারে লঞ্চ হতে চলেছে vivo X100 Ultra স্মার্টফোনটি। আশা করা যাচ্ছে এ মাসের ২৮ তারিখে অর্থাৎ ২৮ মে ২০২৪ তারিখে vivo X100 Ultra আনুষ্ঠীভাবে মোবাইলটি মোবাইল বাজারে প্রকাশ পাবে। তবে কেন এই মোবাইলটি নিয়ে এতো উদ্দীপনা বিরাজ করছে এ সম্পর্কে চলুন জেনে নেওয়া যাক।

৬.৭৮ ইঞ্চির এই মোবাইলটি পছন্দের স্মার্টফোন হবে যারা গেমিং করে থাকেন ও বেশ বড়সড়ও স্মার্টফোন ব্যবহার করতে চান তাদের জন্য। মোবাইলটি ডিসপ্লে টাইপ হিসেবে ব্যবহার করা হয়েছে LTPO AMOLED এর ডিসপ্লে। শুধু এটাই শেষ নয় এ ছাড়া ডিসপ্লেতে রয়েছে ১২০ হার্জের রিফ্রেশ রেট। এছাড়া রয়েছে ৩০০০ নিটস ব্লাইটনেস,যা একজন স্মার্টফোন ব্যবহারীর বেশ উপকারে আসবে। তবে আপনি ৩০০০ নিটস ব্লাইটনেস আগে কোন ফোনে পেয়েছেন কিনা জানা নেই, সেজন্য এই vivo X100 Ultra স্মার্টফোনটি হতে পারে আপনার জন্য নতুন এক অভিজ্ঞতা। এছাড়া আপনি জেনে খুশি হবেন যে মোবাইলটি ততটাও ভারী মোবাইল নয়। মোবাইলরির ওজন মাএ ২২৯ গ্রাম। তবে সাধারণ ২০০ গ্রাম থেকে ২৫০ গ্রামের গ্রামের মোবাইলকে ভারী স্মার্টফোন বলা হয় তবে এক্ষেত্রে এটি একটি বেস্ট চয়েজ হতে চলেছে।

মোবাইলটিতে বেশ কিছু সুবিধা আমরা দেখতে পাই, আর এই সকল সুবিধার মধ্যে রয়েছে আপনি স্মার্টফোনটি ১.৫ মিটার পানিতে ৩০ মিনিট ভিজিয়ে রাখতে পারবেন। এক্ষেত্রে স্মার্টফোন পানিতে পড়লে চিন্তা করতে হবে না। এছাড়া মোবাইলটিতে দুইটি সিম কার্ড ব্যবহার করার সুযোগ রয়েছে ও 5G সিম সাপোর্ট করে vivo X100 Ultra স্মার্টফোনটি। এছাড়া 4G ও 3G সেবা তো থাকছেই।

পারফরম্যান্সের কথা যদি বলা হয় তাহলে এই স্মার্টফোনটি একটি দুর্দান্ত একটি স্মার্টফোন হে চলেছে। কেননো এই স্মার্টফোনপ চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে Qualcomm SM8650-AB Snapdragon 8 Gen 3  এর 4 ন্যানোমিটার চিপসেট,যা খুবই ফাস্ট ও শক্তিশালি একটি চিপসেট। Android 14 ও OriginOS 4  এ স্মার্টফোনটির অপারেটিং সিস্টেম পরিচালিত হওয়ায় আপনি লেটেস্ট সকল ভার্সনের সকল সুবিধা উপভোগ করতে পারবেন।

vivo X100 Ultra আসছে দুর্দান্ত ক্যামেরায়
vivo X100 Ultra

শুধু এখানেই সীমাবদ্ধ নয় বরং পারফরম্যান্সকে আরো শক্তিশালু করতে এই স্মার্টফোনে রয়েছে 256GB+12GB RAM, 512GB+16GB RAM, 1TB+16GB RAM।  তবে একটু কথা বলা যে  আপনি এই স্মার্টফোনে পাবেন অতিরিক্ত মেমোরি কার্ড ব্যবহার করার সুবিধা। তবে যে পরিমান স্টোরেজ রয়েছে এই স্মার্টফোনে সে দিক বিচার করলে এই মোবাইলটিতে অতিরিক্ত মেমরি কার্ড ব্যবহার করার প্রয়োজন হয় না।

মোবাইলটির বিশাল চমক রয়েছে এই মোবাইলটির ক্যামেরায় ট্রিপল ক্যামেরা সেটাপ। আর এই ক্যামেরা সেটআপটি হচ্ছে ৫০মেগাপিক্সেল+২০০ মেগাপিক্সেল+৫০ মেগাপিক্সেল। স্মার্টফোনটির পিছনের ক্যামেরা রয়েছে অসংখ্য দুর্দান্ত ফিচার ও আপনি এই স্মার্টফোনটি ব্যবহার করে সর্বোচ্চ 8K@30fps ভিডিও ধারণ করতে পারবেন। স্মার্টফোনটির সামনের ক্যামেরাটি ও খারাপ নয় বরং সামনের ক্যামেরাটি দুর্দান্ত ফিচার সমৃদ্ধ ও ৫০ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। আপনি এই সামনের ক্যামেরাটি ব্যবহার করে সর্বোচ্চ 4K@30/60fps ফরমেটের ভিডিও ধারণ করতে পারবেন।

যদি মোবাইলটির কানেক্টিভিটির কথা বলা হয় তাহলে মোবাইলটিতে বলতে গেলে সৎ মা ধরনের ফিচার রয়েছে এর মধ্যে রয়েছে WLAN, Bluetooth, Positioning,NFC, Infrared port, USB ও লাউডস্পীকার। তবে বলব যে এই এই স্মার্টফোনটি ব্যবহার করে আপনি 3.5mm jack ও Radio সুবিধাটি লাভ করতে পারবেন না।

ব্যাটারির ক্ষেত্রেও মোবাইলটি কোন কমতি রাখেনি মোবাইলটিতে Si/C 5500 mAh ব্যাটারি রয়েছে। আর এই ব্যাটারীতে চার্জ করার জন্য আপনি পাবেন ৮০ ওয়ার্ডের ফার্স্ট চার্জিং সুবিধা ও ৩০ ওয়াটের ওয়ারলেস চার্জিং সুবিধা।

আরো নতুন মোবাইল সম্পর্কে জানুন:

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

তবে আশা করা যাচ্ছে যে, বিগত কয়েক দিনের মধ্যেই মোবাইলটি আন্তর্জাতিকভাবে বাজারে লঞ্চ করবে ও কিছুদিনের মধ্যে বাংলাদেশের মোবাইল মার্কেটে উপলব্ধ হবে। ধারণা করা যাচ্ছে যে vivo X100 Ultra  মোবাইলটির দাম প্রায় ৯০ হাজার টাকা হতে পারে।

4.5/5 - (2 votes)

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *