Smartphones
Trending

মাএ ৫৭৯০ টাকায় ভারতে লঞ্চ হয়েছে শাওমি

অবশেষে এবার মাএ ৳৫৭৯০ টাকায় ভারতে লঞ্চ হয়েছে শাওমির নতুন একটি সিরিজের স্মার্টফোন। ডিজাইনে এতোটা সুন্দর করা হয়েছে যে কোন মোবাইল ব্যবহারকারীর এটি পছন্দ হতে বাধ্য । তবে একটি বিষয় লক্ষ করা গিয়েছে সেটি হচ্ছে মোবইলটি এতো কম বাজেটেও বেশ ভালো পারফরম্যান্স প্রদান করছে। তাহলে দেরি কেন মোবাইলটির স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

মাএ ৫৭৯০ টাকায় ভারতে লঞ্চ হয়েছে শাওমি
Xiaomi Redmi A3x

Xiaomi Redmi A3x এর স্পেসিফিকেশন

  • Xiaomi Redmi A3x এটি একটি 4G স্মার্টফোন। যা বাজেট অনুযায়ী ঠিক আছে।
  • মোবাইলটির ডিসপ্লের টাইপ IPS LCD  তবে মোবাইলটির ডিসপ্লেতে 90Hz এর রিফ্রেশ রেট রয়েছে। যা এই বাজেটে ব্যবহারকারীরা মোটেও আশা করেনি। 6.71 এর বড় একটি ডিসপ্লে থাকছে এই স্মার্টফোনে। মোবাইলটির ডিসপ্লের রেজুলেশন হিসেবে থাকব 720 x 1650 পিক্সেল ও মোবাইলটির ডিসপ্লে পোটেকশন করবে Corning Gorilla Glass 3।
  • মোবাইলটিতে চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে Unisoc T603 তবে এই চিপসেটের আকার ২২ ন্যানোমিটার। Octa-core 1.8 GHz প্রসেসর রয়েছে এই স্মার্টফোনে, তবে আপনি এই স্মার্টফোনে লেটেস্ট অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১৪ ব্যবহার করতে পারবেন।
  • বর্তমানে এই স্মার্টফোনটি দুইটি ভেরিয়েন্টে বাজারে এসেছে। এই দুইটি ভেরিয়েন্ট হচ্ছে 64GB+3GB RAM, 128GB+4GB RAM। তবে আপনি এই মোবাইলটিতে অতিরিক্ত মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন,এই সুবিধাটি তারা প্রদান করছে।
  • মোবাইলটির পিছনে ক্যামেরা হচ্ছে সিঙ্গেল ক্যামেরা যা ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা তবে সহায়ক হিসেবে রয়েছে 0.08 MP (auxiliary lens) । অন্যদিকে মোবাইলটির সেলফি ক্যামেরা রয়েছে ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। তবে মোবাইলটি উভয় ক্যামেরা দিয়েই আপনি 1080p@30fps ফরমেটের ভিডিও ধারণ করতে পারবেন।
  • মোবাইলটি সাউন্ড কোয়ালিটি বেশ ভালো বাজেট বিবেচনা করলে,তবে এই ফোনটির একটি বিশেষ সুবিধা হচ্ছে যে মোবাইলটিতে ৩.৫ মিলিমিটার জ্যাক রয়েছে।
  • মোবাইলটির কানেক্টিভিটি বেশ ভালো সাধারণত এই দামে যে সকল ফিচার পাওয়া যায় এই সকল ফিচারই এই  স্মার্টফোনে রয়েছে। আপনি এই স্মার্টফোনের দুইটি ন্যান সিম ব্যবহার করতে পারবেন ও USB Type-C সুবিধা রয়েছে।
  • মোবাইলটির বিশেষ চমক রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের ক্ষেত্রে কারণ সাধারণত এই দামে side-mounted ফিঙ্গারপ্রিন্ট পাওয়া যায় না। এই ফোনে side-mounted ফিঙ্গারপ্রিন্ট রয়েছে।
  • ফোনটিতে রয়েছে ৫০০০ মিলিম্পিয়ারের একটি বড় ব্যাটারি ও চার্জ করার জন্য আপনি পারছেন ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা।

Xiaomi Redmi A3x কাদের জন্য ভালো

বিশেষ করে যারা সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে চান ও  টুকিটাকি কি কাজের জন্য একটি স্মার্টফোন চান তাদের জন্য এই স্মার্টফোনটি ভালো হবে।

আপনি আরও একটি স্মার্টফোন সম্পর্কে জানতে পারেন১৬ জিবি RAM দুর্দান্ত স্মার্টফোন নিয়ে এলো রিয়েলমি

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

5/5 - (3 votes)

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *