Smartphones
Trending

বাজারে আসছে Realme Narzo সিরিজের স্মার্টফোন

Realme Narzo সিরিজের স্মার্টফোন বরাবরই ব্যবহারকারীর অভিজ্ঞতা কে আরো উন্নত করে। তেমনি রিয়েলমি কর্তৃক একটি তথ্য প্রকাশিত হয়েছে যে Realme Narzo সিরিজের একটি স্মার্টফোন বাজারে লঞ্চ হয়েছে। আর মোবাইলটি মডেলের নাম Realme Narzo N65। আমরা মোবাইলটি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

Realme Narzo N65 এর দাম কত বাংলাদেশে

বর্তমানে আন্তর্জাতিক বাজারে Realme Narzo N65 মোবাইলটির দাম ১৩০ ইউরো বিক্রি হবে বলে ধারণা করা যাচ্ছে। তবে বাংলাদেশে Realme Narzo N65 এর দাম ১৫০০০ টাকা বার এর থেকে বেশি হতে পারে। তবে অফিশিয়াল দাম প্রকাশ পেলে অবশ্যই আমরা আপনাকে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে জানাবো।

নেটওয়ার্ক ও কানেক্টিভিটির চমক

Realme Narzo N65 মোবাইলটি একটি 5g স্মার্টফোন তবে আপনি যদি চান তাহলে 4G কিংবা 3G হিসেবে ব্যবহার করতে পারবেন খুব ভাল ভাবে। মোবাইলটিতে নেটওয়ার্ক স্পিড হিসেবে ব্যবহার করা হয়েছে HSPA, LTE, 5G। মোবাইলটির নেটওয়ার্ক স্পিড বেশ ভালো।

বাজেট অনুযায়ী মোবাইলটির কানেক্টিভিটি বেশ ভালো। বর্তমানে বাজারে এই দামে  NFC সুবিধা পাওয়া যায় না, সেক্ষেত্রে এই স্মার্টফোনটি এর ব্যতিক্রম নয়, আপনি মোবাইলটিতে NFC সুবিধা পাবেন না। WLAN হিসেবে থাকছে Wi-Fi 802.11 a/b/g/n/ac, dual-band । ব্লুটুথ হিসেবে রয়েছে 5.3, A2DP, LE  তবে স্মার্টফোন GPS, GALILEO, GLONASS, QZSS, BDS এসকল সুবিধা থাকার পাশাপাশি USB Type-C 2.0 এই সুবিধাটি রয়েছে। তবে স্মার্টফোনটিতে রেডিও সুবিধা রয়েছে কিনা এটি এখনও অফিশিয়ালি ভাবে তথ্য জানা যায়নি।

ব্যাটারি ও ফাস্ট চার্জিং

মোবাইলটিতে আপনি পাচ্ছেন 5000 mAh এর নন রিমুভেবল ব্যাটারি ও মোবাইলটি চার্জ করার জন্য আপনি 15W wired এর ফাস্ট চার্জিং পাবেন। তবে ধারণা করা হচ্ছে মোবাইলটি চার্জ হতে আনুমানিক ২ ঘন্টা সময় প্রয়োজন হতে পারে।

বাজারে আসছে Realme Narzo সিরিজের স্মার্টফোন
Realme Narzo N65

ডিসপ্লে ও তার ফিচার

সাধারণ এই বাজাটে যে ধরনের ডিসপ্লে মোবাইলে ব্যবহার করা হয়, সেই ধরনের ডিসপ্লে আপনি এই ফোনে পাবেন অর্থাৎ ডিসপ্লের টাইপ হচ্ছে IPS LCD। তবে একটি অবিশ্বাস্য তথ্য হচ্ছে আপনি মোবাইলটির ডিসপ্লেতে ১২০ হার্জের রিফ্রেশ পাবেন যা বাজারে এ বাজেটে পাবেন না আশা করি অন্য কোন ফোনে। মোবাইলটির ডিসপ্লের আকার ৬.৬৭ ইঞ্চি। আমার মোবাইলটির ডিসপ্লে সম্পর্কে খুবই দ্রুত বিস্তারিত তথ্য ও রিভিউ (কম দামে মিলছে ডিসপ্লেতে 120Hz রিফ্রেশ রেট) প্রকাশ করবো। সেহেতু আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

মোবাইলটির বডি

মোবাইলটির বডি আমাদের কছে জানার একটি অন্যতম বিষয়। মোবাইলটির বডির ডাইমেনশন হলো 165.6 x 76.1 x 7.9 মিলিমিটার। মোবাইলটির ওজন ১৯০ গ্রাম,সেহেতু মোবাইলটিকে একটি হাল্কা মোবাইল বলা যায়। অন্যদিকে মোবাইলটিতে আপনি সিম কার্ড ব্যবহার করার জন্য মোবাইলের বডির পাশপ স্লোট পাবেন ও আপনি দুইটি ন্যানো আকৃতওর সিম কার্ড ব্যবহার করতে পারবেন। IP54, dust and splash resistant মোবাইলটি একটি ফিচার বডির ক্ষেত্রে।

পারফরম্যান্স

Mediatek Dimensity 6300 এর ৬ ন্যানোমিটার চিপসেট এই স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে যা মোবাইলের জন্য বেশ শক্তিশালি বাজেট বিবেচনায় ও মোবাইলটির CPU হলো Octa-core 2.4 GHz। তবে মোবাইলটি লেটেস্ট অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১৪  এ পরিচালিত হচ্ছে ও UI হিসেবে রিয়েলমির Realme UI 5.0  থাকছে মোবাইলটিতে।

স্টোরেজ

যদি মোবাইলটির ইন্টারন্যাল মেমোরির কথা বলা হয় তাহলে মোবাইলটিতে আপনি ১২৮ জিবি ROM  পাবেন। তবে  RAM এর ভিওিতে আপনি ২টি ভেরিয়ান্টে এই স্মার্টফোন পাবেন। মোবাইলটির RAM হচ্ছে  4GB ও 6GB।  তবে আপনি আপনি এই মোবাইলটিতে অতিরিক্ত মেমোরি কার্ড চাইলে ব্যবহার করতে পারবেন এই সুবিধাটি রয়েছে।

ক্যামেরা

ক্যামেরার ক্ষেত্রে Realme Narzo N65 মোবাইলরি পিছনের একটি ক্যামেরা প্রদান করেছে যা 50 মেগাপিক্সেল এর ক্যামেরা তবে সাথে রয়েছে Auxiliary lens/sensor। অন্যদিকে মোবাইলটি সামনের কয়ামেরা অর্থাৎ সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে 8 মেগাপিক্সেল ক্যামেরা। আমরা এই মোবাইলটি ক্যামেরা সম্পর্কে বিস্তারিত একটি রিভিউ দ্রুত প্রকাশ করব।

সাউন্ট কোয়ালিটি ও আনলক অপশন

মোবাইলটির সাউন্ড কোয়ালিটি বেশ ভালো ও মোবাইলটিতে ৩.৫ মিলিমিটার জ্যাক রয়েছে।

অন্যদিকে মোবাইলটিতে আনলক করার জন্য রয়েছে সাইড মাউন্টেন ফিঙ্গারপ্রিন্ট। তবে মোবাইলটিতে প্রয়োজনীয় সকল ধরনের আনলক ফিচার যেমন পিন, প্যাটার্ন, পাসওয়ার্ড,ফেচ আনলক ও সকল ধরনের সুবিধা রয়েছে।

মোবাইলি কাদের জন্য ভালো

যারা মূলত টুকিটাকি বড় গেমস খেলেন তাদের জন্য ও যারা স্যোশাল মিডিয়া ব্যবহার করেন তাদের জন্য বেশ ভালো একটি স্মার্টফোন হতে চলেছে Realme Narzo N65 স্মার্টফোনটি।

আরো জানতে পারেন: ৮ হাজারে মিলবে শাওমির স্মার্টফোন

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

Rate this post

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *