SmartphonesSmart Brands
Trending

Xiaomi Redmi Note 12 এর দাম বাংলাদেশে

xiaomi redmi note 12 price in bangladesh

Xiaomi Redmi Note 12 যাকে বলা হয় আগামীর জাতীয় ফোন। ২০২৩ সালের ৩০ মার্চ এটি অফিসিয়ালি বাংলাদেশের বাজারে আসে। আমরা কিছুদিন মোবাইলটি ব্যবহার করার পরে আজকে এই ফোনটির Xiaomi Redmi Note 12 সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো যে এই ফোনটি আপনার জন্য কেমন হবে ও মোবাইল থেকে কি দুর্বলতা রয়েছে। নিচে Xiaomi Redmi Note 12 সম্পর্কে বিস্তারিত আলোচনা উপস্থাপন করা হলো:

Xiaomi Redmi Note 12 এর দাম বাংলাদেশে

Xiaomi Redmi Note 12 বর্তমানে বাংলাদেশে পাওয়া যাচ্ছে ১৯,৯৯৯ টাকায় তথা ২০,০০০ টাকা থেকে মাএ ১ টাকা কম। 

Design

অসাধারণ ডিজাইনের ত্রিপল ক্যামেরা সেটআপ যেকোনো মোবাইল প্রেমী মানুষের নজর করবে। ফোনটি মোবাইল বাজারে অনিক্স গ্রে, মিন্ট গ্রিন, আইস ব্লু রং এ আপনি পাবেন। আমাদের কাছে অবশ্য অনিক্স গ্রে রং টি বেশি পছন্দ হয়েছে।

Xiaomi Redmi Note 12 এর দাম বাংলাদেশে
Xiaomi Radmi note 12

Network

Xiaomi Redmi Note 12 মোবাইলটি থেকে আমরা কোন রকম নেটওয়ার্ক ইস্যু আমরা পায়নি এ পর্যন্ত। Xiaomi Redmi Note 12 একটি 4G ডিভাইস। প্রয়োজনে আপনি 3G,2G সেটাপ করে ব্যবহার করতে পারবেন। আপনি Xiaomi Redmi Note 12 মোবাইলটিতে দুইটি ন্যানো সিম ব্যবহার করতে পারবেন।  WLAN হিসেবে আপনি Wi-Fi hotspot,Wi-Fi direct,Wi-Fi direct পাবেন। এই মোবাইলে ব্যবহার করা হয়েছে Bluetooth v5.0। মোবাইলটিতপ GPS হিসেবে আপনি পাবেন Glonass,A-GPS,GALILEO। মোবাইলটিতে রেডিও থাকলেও তা সাধারণ রেডিও হিসেবে ধরা যায়। আপনাকে বলা হয়নি যে মোবাইলটিতে USB type -C ও NFC রয়েছে। এছাড়া মোবাইলটিতে USB v 2.0 ও OTG সুবিধা রয়েছে।

Body 

 

 আপনি যতটা ওজন ভাবছেন মোবাইলটির ততটা ওজন নয় মোবাইলটির ১৮৩.৫ গ্রাম। যা ব্যবহারে আপনার খুব হাল্কা মনে হবে। Xiaomi Redmi Note 12 টি Style হলো Punch-hole, মোবাইলটি সম্পূর্ণ প্লাস্টিক বডির তৈরি করা ও  Gorilla Glass 3 front মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে। ২০ হাজার টাকার মোবাইলে সাধারণত পানিতে ভিজলে ফোন ভালো থাকবে এমন ফিচার দেওয়া থাকে না। এ মোবাইলটিও এর ব্যতিক্রম নয়। তবে Xiaomi Redmi Note 12 মোবাইলটিতে রয়েছে IP53, dust and splash protection,যা মোবাইল প্রেমীদের সন্তুষ্ট করবে। Dimensions রয়েছে মোবাইলটিত 165.7 x 76 x 7.9 millimeters

Display 

 আপনি হয়তো জেনে খুশি হবেন যে মোবাইলটিতে brightness রয়েছে 1200 nits,যা তীব্র রোদের মধ্যে অনায়াসে মোবাইলটি ব্যবহার করতে পারবেন। Xiaomi Redmi Note 12 মোবাইলটির Display সাইজ ৬.৬৭ ইঞ্চি। AMOLED Touchscreen ব্যবহার করা হয়েছে মোবাইলটিতে সেহেতু আপনি বুজতে পারছেন যে এই ডিসপ্লেতে ভিডিও দেখা আরো কালার ফুল হবে। Corning Gorilla Glass 3 মোবাইলটির ডিসপ্লে প্রোটেকশন করছে। 120Hz refresh rate রয়েছে মোবাইলটিতে। হ্যাঁ আপনি ভুল শুনেননি  যে ১৯,৯৯৯ টাকার মোবাইলে 120Hz refresh rate রয়েছে। Resolution হিসেবে মোবাইলটিতে রয়েছে Full HD+ 1080 x 2400 pixels (395 ppi)

Performance

মোবাইলটির  Operating System হিসেবে রয়েছে  Android 13 (MIUI 14) যা বর্তমান সময়ের সবচেয়ে লেটেস্ট ভার্সন  MIUI এ। এই ফোনটি গত কয়েকদিন ধরে ব্যবহার করে আমরা কোন রকম MIUI সমস্যা পায়নি। যদিও অনেক ফোনে এ সমস্যা থাকে। Chipset হিসেবে মোবাইলটিতে রয়েছে  Qualcomm Snapdragon 685 4G (6 nm)। chipset 6nm হওয়াতে চার্জ কম খরচ হবে। মোবাইলটির Ram মূলত 4 GB।  তবে আশা করা যায় আগামীতে 6GB,8GB ram আসতেও পারে। Processor হিসেবে রয়েছে Octa core, up to 2.8 GHz ও GPU  হিসেবে রয়েছে Adreno 610।

Camera

মোবাইলটির পিছনের  ত্রিপল ক্যামেরা সেটআপ  50+8+2 মেগাপিক্সেল। পিছনের ক্যামেরায় Features Featuresহিসেবে রয়েছে PDAF,LED flash, f/1.8, 1/2.76″, 0.64µm, ultrawide, macro ও অনান্য সুবিধা রয়েছে।  পিছনের ক্যামেরা দিয়ে আপনি Full HD (1080p) ভিডিও ধারণ করতে পারবেন। মোবাইলটির সামনের ক্যামেরায় 13 Megapixel একটি ক্যামেরা রয়েছে। Features হিসেবে রয়েছে সামনের ক্যামেরায় F/2.5, HDR, 1/3.0″ ও অনান্য। আপন সামনের ক্যামেরা দিয়েও Full HD (1080p) ভিডিও ধারণ করতে পারবেন। বাজেট বিবেচনায় মোবাইলটির ক্যামেরা ঠিকই আছে আমরা মনে করি। যারা ফটোগ্রাফি করত ভালোবাসেন তাদের জন্য ফোনটি ভালো হতে পারে।

Battery

ফোনটিতে রয়েছে 5000 mph এর বড় একটি ব্যাটারি। আপনি জেনে খুশি হবেন যে 33W এর চার্জার দেওয়া হয়েছে মোবাইলটিতে। এতে চার্জ হতে বেশি সময়ের প্রয়োজন হবে না। আর এই মোবাইলটি আমাদের কাছে ১ বার চার্জ করে প্রায় ২ দিন ব্যবহার করেছি।

Storage

মোবাইলটিতে ROM হিসেবে  64 / 128 GB (UFS 2.2) পাওয়া যাচ্ছে। তবে আমাদের এই আলোচনায় রাখা মোবাইলটি 128 GB।   আপনি প্রয়োজন হিসেবে একটি মেমরি কার্ড ব্যবহার করতে পারবেন এই মোবাইলটিতে।

Loudspeaker & Security

মোবাইলটির সাউন্ড কোয়ালিটিও বেশ ভালো। 3.5mm Jack রয়েছে মোবাইলে।  মোবাইলটিতে রয়েছে Side-mounted Fingerprint।Fingerprint খুব ফাস্ট কাজ করে । তবে ইজারদের সুবিধার্থে face unlock সুবিধাও প্রদান করা হয়েছে। এছাড়া প্রয়োজনীয় সকল ধরনের প্রয়োজনীয় সেন্সর রয়েছে এই মোবাইলে।

মোবাইলটি যারা কিনবেন

মোবাইলটি মূলত তারাই  কিনবেন যারা লং টাইম (বেশি দিন ধরে)  ধরে মোবাইল ব্যবহার করতে চান ও যারা এই মোবাইলের মাধ্যমে কাজ করতে চান টুকিটাকি। তবে হাল্কা পাতলা গেমিং করতে পারবেন যা সাধারণ গেম। হাই গ্রাফিক্সের গেমিং যারা করেন তাদের জন্য এই ফোনটি আমরা না বলবো। তবে যারা ফটোগ্রাফি করতে চান তারা এই ফোনটি ক্রয় করতে পারেন।

আপনি আরো পড়তে পারেন:

শেষ কথা

আশা করি আপনি Xiaomi Redmi Note 12 মোবাইল সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। পোস্টটি শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ!

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

4.8/5 - (59 votes)

Lekha Blogs

কনটেন্ট লিখতে ভালবাসি, ফ্রিল্যান্সিংয়ের পাশাপাশি, আমি এই ওয়েবসাইটে কন্টেন্ট লেখক হিসেবে বর্তমানে আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button